×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০২-০৩
  • ৬৬৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) পরিদর্শকরা বুধবার চীনের উহান নগরীতে একটি গবেষণাগার পরিদর্শন করবেন। এই পরীক্ষাগার থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে থাকতে পারে বলে মার্কিন কর্মকর্তারা ধারনা করছেন। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানায়। খবর এএফপি’র।
কোভিড-১৯ মহামারির উৎস তদন্তে উহান ভাইরাস ইনস্টিটিউট পরিদর্শন হবে এ দলের অন্যতম গুরুত্বপূর্ণ কাজ। কেননা, এ প্রতিষ্ঠান বিশ্বের সবচেয়ে মারাত্মক বিভিন্ন রোগ নিয়ে গবেষণা করে থাকে।
সংবেদনশীল এ মিশন ভাইরাস কিভাবে জীবজন্তু থেকে মানব দেহে ছড়ায় তা পরীক্ষা-নিরীক্ষা করে।
এ ভাইরাস ছড়ানোর ক্ষেত্রে অনেক সময় অতিক্রান্ত হওয়ার পর বিশেষজ্ঞরা তা সনাক্ত করা কিভাবে আশা করতে পারে সে ব্যাপারে নানা ধরনের প্রশ্ন রয়েছে।
বিজ্ঞানীদের ধারণা কোভিড-১৯ রোগ বাদুড় থেকে অন্য স্তন্যপায়ী জীবের মাধ্যমে মানব দেহে ছড়িয়ে পড়ে থাকতে পারে।
তবে এ ক্ষেত্রে এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোন প্রমাণ পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat