×
ব্রেকিং নিউজ :
সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তেহরানের ২টি বিমানবন্দরে আবারো ফ্লাইট চালু জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক
  • প্রকাশিত : ২০২১-০২-০৩
  • ৬৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নাটোর জেলা শহরে দু’টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় প্রতিযোগিতা শেষে নাটোর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় প্রাঙ্গনে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর কালেক্টরেটের সহকারী কমিশনার মো. খালিদ হাসান। জেলা ক্রীড়া অফিসার মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ দাস, নাটোর প্রেস ক্লাবের সভাপতি মো. জালাল উদ্দিন ও নাটোর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারাজী আহম্মদ রফিক বাবন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিবন্ধিতা এখন আর সমস্যা নয়। প্রতিবন্ধী ব্যক্তিদের জন্যে বর্তমান সরকার সূবর্ণ কার্ড প্রবর্তন করেছে। এই কার্ডধারী ব্যক্তিরা শিক্ষা ও বৃত্তি এবং চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার পাচ্ছেন। তাদেরকে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় আনা হয়েছে এবং চিকিৎসা সুবিধাও পাচ্ছেন। বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের বিদ্যালয়ে সংযুক্ত করার মাধ্যমে তাদেরকে সমাজের মূলধারায় নিয়ে আসার কাজে সহায়তা করার শিক্ষকমন্ডলী এবং অভিভাবকবৃন্দকে ধন্যবাদ জানান বক্তারা।
ক্রীড়া প্রতিযোগিতায় নাটোর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় এবং নাটোর প্রতিবন্ধী বিদ্যালয়ের ৪০ জন শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টের খেলায় অংশগ্রহণ করে। বাংলাদেশ ক্রীড়া পরিদপ্তরের চলতি ২০২০-২০২১ আর্থিক বছরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় জেলা ক্রীড়া অফিস অনুর্ধ্ব-১৬ অটিস্টিক বালক ও বালিকাদের জন্যে এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat