×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৩-০১
  • ৬৫৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চেলসির সাথে গোলশুন্য ড্র করে পয়েন্ট হারানোর পাশাপাশি প্রিমিয়ার লিগের শিরোপা দৌঁড়ে ম্যানচেস্টার সিটির থেকে আরো পিছিয়ে পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেড এখন শীর্ষে থাকা সিটির তুলনায় ১২ পয়েন্ট পিছনে রয়েছে। এদিকে শীর্ষ চারের থেকে এখনো এক পয়েন্ট পিছিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে চেলসি।
এই ম্যাচে জয়ী হতে পারলে উভয় দলের সামনেই সুযোগ ছিল নিজেদের অবস্থানের কিছুটা হলেও উন্নতি করার। প্রথমার্ধে কালুম হাডসন-ওডুইয়ের বিপক্ষে হ্যান্ডবল থেকে পেনাল্টির দাবী জানিয়েছির ইউনাইটেড, যা ম্যাচ শেষেও বারবার আলোচনায় উঠে এসেছে।
দিনের আরেক ম্যাচে তলানির দল শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলে পরাজিত করে চার ম্যাচ পর লিগে জয়ের ধারায় ফিরেছে লিভারপুল। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে গোল দুটি করেছেন কার্টিস জোনস ও কিন ব্রায়ান। ইনজুরির কারনে রেডসদের দলে বেশ কয়েকজন তারকা খেলোয়াড় ছিলেন না। তার উপর গত সপ্তাহে ব্রাজিলে সাঁতার কাটতে গিয়ে মৃত্যুবরণ করেছেন গোলরক্ষক এ্যালিসন বেকারের বাবা। যে কারনে এক নম্বর গোলরক্ষককে ছাড়াই কাল মাঠে নেমেছিল লিভারপুল।
স্ট্যামফোর্ড ব্রীজে কালকের ম্যাচটি ছিল চেলসি বস হিসেবে থমাস টাচেলের নবম ম্যাচ। ফ্রাংক ল্যাম্পার্ডের স্থলাভিষিক্ত হবার পর টাচেলে অধীনে এনিয়ে নয় ম্যাচ অপরাজিত থাকলো ব্লুজরা। কিন্তু স্ট্রাইকারকের ব্যর্থতায় আরো একবার চেলসিতে শুধুমাত্র ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো। অলিভার গিরুদের সাথে আক্রমনভাগে হাকিম জিয়েচ ও ম্যাসন মাউন্টকে খেলানোর সিদ্ধান্তে শেষ পর্যন্ত সফল হতে পারেননি টাচেল। শেষ ভাগে ক্রিস্টিয়ান পুলিসিচ ও টিমো ওয়ার্নার বদলী বেঞ্চ থেকে উঠে আসার পরেই কেবলমাত্র চেলসি কিছুটা আগ্রাসী হতে পেরেছিল। অন্যদিকে এন্থনি মার্শালের পরিবর্তে তরুন স্ট্রাইকার ম্যাসন গ্রীনউডের উপরই বেশী আস্থা রেখেছিলেন ইউনাইটেড বস ওলে গানার সুলশার। তার শটেই চেলসি বক্সের ভিতর হাডসন-ওডুইয়ের হাতে বল লাগলেও ভিএআর রিভিউতে তা ধরা না পড়ায় ভাগ্যের জোড়ে বেঁচে যায় স্বাগতিকরা। প্রথমার্ধে সবচেয়ে সহজ সুযোগটি পেয়েছিলেন গিরুদ। কিন্তু হাডসন-ওডুইয়ের ক্রস থেকে গিরুদ সফল হতে পারেননি।
এবারের মৌসুমে চেলসির সাথে দুইবারই গোল শুন্য ড্র করলো ইউনাইটেড। এছাড়াও সিটি, লিভারপুল ও আর্সেনালের সাথেও গোল শুণ্য ড্র করে পয়েন্ট হারিয়েছে সুলশার বাহিনী।
দ্বিতীয়ার্ধের শুরুতে স্কট ম্যাকটোমিনের লো শট কোনমতে আটকে দেন চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি। বিরতির পর অবশ্য ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি চেলসি। ওয়ার্নারের দুর পাল্লার শট রুখে দেন ডেভিড ডি গিয়া, রিস জেমসের ক্রস থেকে ওয়ার্নারের আরেকটি প্রচেষ্টা লাইনের উপর থেকে দুর্দান্ত দক্ষতায় ক্লিয়ার করেন ভিক্টর লিন্ডেলফ।
দিনের শুরুতে আরেক মাচে গ্যারেথ বেলের জোড়া গোলে বার্নলিকে ৪-০ গোলে পরাজিত করেছে টটেনহ্যাম। এর আগে ছয় লিগ ম্যাচে পাঁচটিতেই পরাজিত হবার পর অবশেষে জয়ের মুখ দেখলো স্পার্সরা। এ নিয়ে মাত্র তৃতীয় লিগ ম্যাচে মূল একাদশে সুযোগ পেলেন বেল। রিয়াল মাদ্রিদ থেকে পুরোনো দলে ফিরে আসার পর ওয়েলসের এই ফরোয়ার্ডের এটাই সবচেয়ে ভাল পারফরমেন্স ছিল।
টটেনহ্যামের মাঠে ৬৮ সেকেন্ডে গোল দিয়ে স্বাগতিকদের এগিয়ে দেন বেল। সন হেয়াং মিনের ক্রসে পোস্টের খুব কাছে থেকে বল জালে জড়ান ৩১ বছর বয়সী এই ওয়েলস তারকা। ১৫ মিনিটে বেলের লম্বা পাসে হ্যারি কেন ব্যবধান দ্বিগুন করেন। মৌসুমে এটি কেনের ২২তম গোল। ৩১ মিনিটে সার্জিও রেগুইলনের ক্রস থেকে লুকাস মৌরা তৃতীয় গোলটি করেন। ৫৫ মিনিটে সনের ক্রস থেকে নিজের দ্বিতীয় গোল করেন এক সময়ের বিশে^র সবচেয়ে দামী খেলোয়াড় বেল। এই জয়ে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে উঠে এসেছে টটেনহ্যাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat