×
ব্রেকিং নিউজ :
প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা
  • প্রকাশিত : ২০২১-০৩-১৬
  • ৬৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের ঊল্লাপাড়ায় দেশের টেকসই উন্নয়নের মুল কেন্দ্রবিন্দু হচ্ছে ইউনিয়ন পরিষদ । সেই ইউনিয়ন পরিষদের উন্নয়ন নির্ভর করে নির্বাচিত জনপ্রতিনিধি চেয়ারম্যানের উপর । নির্বাচিত চেয়ারম্যানের সুচিন্তিত কর্মদক্ষতা ও অভিজ্ঞতার উপর একটি ইউনিয়ন পরিষদের উন্নয়ন নির্ভর করে । আর সেই উন্নয়নের দ্বার উন্মোচিত করে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে উপজেলার সলপ ইউনিয়ন । সলপ ইউনিয়নের উন্নয়নের রুপকার, জনগনের আস্তাভাজন নেতা, সুশিক্ষিত ও বিচক্ষন ব্যাক্তি হচ্ছেন ওই ইউনিয়নের বারবার শ্রে¯ঠ সফল চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকত ওসমান ।

তিনি গতিশীল ও নিষ্ঠাবান চেয়ারম্যান হওয়ায় স্থানীয় সংসদ সদস্য জনাব তানভীর ইমাম এর অনুপ্রেরণায়, তার সার্বিক সহযোগীতায় ও দিক নির্দেশনায় সলপ ইউনিয়নের রাস্তা-ঘাট সহ এলাকার ব্যাপক উন্নয়নমুলক কাজ করেছেন ।
তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নের মানুষদের আর্থসামাজিক উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে । "কর্মই সেবা- সেবাই কর্ম" এই ব্রত নিয়ে কর্মব্যস্তময় জীবনের মাঝেও ইউনিয়নের খেটে খাওয়া অসহায় দুস্থ মেহনতী মানুষদের মুখে একটু হাসি ফুটাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন । সেই সাথে সাধারণ জনগনের জীবনমান উন্নয়নে তাদের কর্মে ব্যাস্ত রাখার আন্তরিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন । একই সাথে তিনি সরকারের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত থেকে সলপ ইউনিয়নের উন্নয়নে নিজেকে সম্পৃক্ত রেখে ব্যাপক উন্নয়ন মুলক কাজ করতে সক্ষম হয়েছেন এবং আরো উন্নয়ন মুলক কাজ চলোমান রয়েছে ।

তিনি মনে করেন দেশের সকল পর্যায়ের দায়িত্বশীল ব্যক্তি যদি তার নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করেন তাহলে দেশের উন্নয়ন সারা বিশ্বের উন্নত দেশগুলোকেও ছাড়িয়ে যাবে অচিরেই ।
ইঞ্জিনিয়ার শওকত ওসমান একজন কর্মপ্রিয় ও সদা হাস্যউজ্জল, উদার মনের সহজ-সরল ও দানশীল মানুষ । তার চলোমান উন্নয়ন কার্যক্রোম অব্যাহত রেখে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুনরায় নির্বাচিত হয়ে আবারো সফলতার পুরুষ্কার তিনি পাবেন বলে এমনটাই প্রত্যাশা ইউনিয়ন বাসীর ।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয়বার চেয়ারম্যান নির্বাচিত হলে উল্লাপাড়া উপজেলার সলপ ইউনিয়নের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে একটি আধুনিক ডিজিটালাইজ ইউনিয়ন হিসেবে গড়ে তোলা হবে বলে তার সমর্থিত ও দলীয় নেতা-কর্মীদের সংগে নিয়ে নির্বাচনপূর্বক সলপ ইউনিয়নের বিভিন্ন গ্রাম-মহল্লায় উঠান বৈঠকে তার অভিমত ব্যক্ত করেন ।
তিনি ছাত্র জীবন থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি আদর্শকে বুকে ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন । সেই সাথে বঙ্গবন্ধুর কন্যা প্রধনমন্ত্রী শেখ হাসিনার একজন সৈনিক হিসেবে রাজনীতির পথ চলা শুরু করেন । সততা, ন্যায়পরায়ণ, স্বচ্ছ, ও পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তি হিসেবে উল্লাপাড়া উপজেলায় রয়েছে তার ব্যাপক সুনাম । রাজনীতির শুরু থেকে আজ অবধি অন্যায়ের সঙ্গে আপসহীন নেতা হিসেবে গরিব দুঃখী মেহনতী মানুষের অধীকার আদায়ে তিনি কাজ করে চলেছেন । শ্রমজীবী মানুষের কল্যাণে কার্যক্রমের জন্য অত্র এলাকার সকল জনসাধারণের মনের মনিকোঠায় ঠাই করে নিয়েছেন ইঞ্জিনিয়ার শওকত ওসমান । তিনি একজন স্বচ্ছ ও পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তি হিসেবে পরিচিতি পাওয়ায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে চায় সলপ ইউনিয়নের সর্বস্তরের জনগন । আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে বঙ্গবন্ধুর আদর্শের লড়াকু সৈনিক সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat