×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৩-২৩
  • ৬২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নওগাঁ জেলা ও দায়রা জজ আদালত একটি হত্যা মামলার রায়ে ১ ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড এবং আরেক জনের ৩ মাসের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেছেন।
জেলার আত্রাই উপজেলার জাহাঙ্গীর প্রামানিক (৩০) নামের এক ব্যক্তিকে হত্যার দায়ে উক্ত আদালতের বিজ্ঞ বিচারক গাজী দেলোয়ার হোসেন মঙ্গলবার দুপুরে এই রায় প্রদান করেছেন।
রায়ে ওই মামলার আসামী আত্রাই উপজেলার কচুয়া উত্তর পাড়া গ্রামের মো. রেজাউল প্রামানিক ওরফে লালু (৩৫) কে যাবজ্জীবন কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ড, অপর আসামী লালুর স্ত্রী লাকী বেগমকে ৩ মাসের সশ্রম কারাদন্ড, নগদ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ দিনের সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেছেন।
মামলার নথি সূত্রে জানা যায়, জমি নিয়ে বিরোধের জের ধরে গত ২০১৪ সালের ৫ মার্চ আত্রাই উপজেলার কচুয়া উত্তরপাড়া গ্রামের জাহাঙ্গীর প্রামাণিককে রাতের বেলা গভীর নলকূপ ঘর পাহারা দেওয়ার সময় গলা কেটে হত্যা করা হয়। দীর্ঘদিন ধরে জাহাঙ্গীর প্রামাণিকের সঙ্গে রেজাউল প্রামাণিকের বিরোধ চলে আসছিল। বিরোধের এই জের ধরে উভয়পক্ষের মধ্যে একাধিকবার কথা কাটাকাটিও হয়।
২০১৪ সালের ৫ মার্চ জাহাঙ্গীর হত্যার ঘটনায় তার স্ত্রী সাথী বেগম বাদী হয়ে রেজাউল প্রামাণিকসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ঘটনার পর দিন আত্রাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। জাহাঙ্গীর হত্যা মামলায় আত্রাই থানার পুলিশ পরিদর্শক আব্দুল লতিফ খান ২০১৪ সালের ৩০ এপ্রিল রেজাউল করিম ও তার স্ত্রী লাকি বেগমের বিরুদ্ধে আদালতে অভিযোপত্র দাখিল করেন।
দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের উক্ত বিজ্ঞ বিচারক গাজী দেলোয়ার হোসেন এ রায় ঘোষণা করেন।
আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌসুলি (এপিপি) সামছুর রহমান ও আসামি পক্ষে এইচএম জাহাঙ্গীর আলম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat