×
ব্রেকিং নিউজ :
চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি যুক্তরাষ্ট্রে ছুরি হামলায় ৪ জন নিহত নিরাপত্তা নিয়ে আলোচনা করতে রুশ গোয়েন্দা প্রধানের উ.কোরিয়া সফর : কেসিএনএ গাজায় কয়েকটি হাসপাতালের আশপাশে ইসরায়েল হামাস তুমুল লড়াই চলছে যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি প্রেমের কথা নিজেই ফাঁস করলেন দিতিপ্রিয়া রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর
  • প্রকাশিত : ২০২১-০৩-২৯
  • ৫৭৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর হামলার জেরে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষের পরে পুলিশ কাজির দেউড়িস্থ নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করে।
নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান জানান, সোমবার (২৯ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে বিএনপি অফিসের সামনে চট্টগ্রাম নগর বিএনপির সমাবেশে আসা একটি মিছিল থেকে হঠাৎ পুলিশের ওপর হামলা করা হলে সংঘর্ষের এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে নাসিমন ভবনের সামনে সমাবেশ আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি। বিকেল ৩টার দিকে সমাবেশে বক্তব্য রাখছিলেন বিএনপি নেতারা। এসময় হঠাৎ সমাবেশের দিকে আসতে থাকা একটি মিছিল থেকে পুলিশের ওপর হামলা করে বিএনপি কর্মীরা। এতে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ বাঁধে। এসময় বেশ কয়েকজন পুলিশ সদস্য ও বিএনপিকর্মী আহত হয়। পরে পুলিশের লাঠিচার্জ করলে বিএনপির সমাবেশ প- হয়ে যায়।
বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম বলেন, আমাদের শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে নেতাকর্মীদের ওপর পুলিশ অতর্কিতভাবে হামলা চালায় ও লাঠিচার্জ করে। এতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের বেশ ক’জন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ বিএনপি কার্যালয় থেকে ১৫জন নেতাকর্মীকে আটক করেছে। তবে আটককৃত নেতাকর্মীদের নাম ঠিকানা জানাতে পারেননি তিনি।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বলেন, মিছিল নিয়ে আসা বিএনপির কর্মীরা পুলিশ দেখে হঠাৎ হামলা চালায়। এতে ৫-৬ জন পুলিশ সদস্য আহত হন। পরে অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করা হয় বলে তিনি নিশ্চিত করেন।
তিনি বলেন, সংঘর্ষ চলাকালে ককটেল বিস্ফোরণ, ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। নিজেদের অফিসের সামনের সড়কে থাকা কয়েকটি মোটর সাইকেলে আগুন দেয় বিএনপি কর্মীরা। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
এদিকে ধাওয়া-পাল্টা ধাওয়া ও অগ্নিসংযোগের ঘটনার পর বিএনপি কার্যালয়ে সাঁড়াশি অভিযান চালিয়ে ১৫জনকে আটক করেছে পুলিশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat