Logo
×
ব্রেকিং নিউজ :
কার্বন নিঃসরণ হ্রাসে উন্নত দেশগুলোর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান মেট্রোরেল নির্মাণ কাজের অগ্রগতি ৬১.৪৯ শতাংশ : ওবায়দুল কাদের ভন্ডদের পক্ষে বিবৃতিদাতারাও ভন্ডদের পর্যায়েই পড়ে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ কমেছে : বেড়েছে সুস্থতা উল্লাপাড়ায় ১৪ লাখ টাকা ছিনতাই,৩ ছিনতাইকারী গ্রেফতার শাহ মোঃ ছদর হোসেন পীরসাহেব গুরুতর অসুস্থ উল্লাপাড়ায় চাঞ্চল্যকর তানিয়া হত্যা মামলার আসামী গ্রেফতার কক্সবাজার সৈকতে ভেসে এসেছে মৃত তিমি যুক্তরাষ্ট্রের প্যারিস চুক্তিতে প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার করবে : প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 01/04/2021 10:30 PM
  • 57 বার পঠিত

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যুবরণ করেছেন ৫৯ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩৯ জন।গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫৯ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৩৫ ও নারী ২৪ জন। গতকালের চেয়ে আজ ৭ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ১০৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৮ শতাংশ।
আজ স্বাস্থ অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৮ হাজার ১৯৮ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৪৬৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ২৬ হাজার ৯৩১ জনের নমুুনা পরীক্ষায় ৫ হাজার ৩৫৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১ হাজার ১১১ জন বেশি আক্রান্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৯৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৯ দশমিক ৯০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ৩ দশমিক ০৪ শতাংশ বেশি।স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৬ লাখ ৯৮ হাজার ৭৭৪ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৫ লাখ ৫২ হাজার ৭৮৮টি হয়েছে সরকারি এবং ১১ লাখ ৪৫ হাজার ৯৮৬টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ১৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ০৯ শতাংশ।বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩৯ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ২১৯ জন। গতকালের চেয়ে আজ ৩২০ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন।আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ৭৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫২ শতাংশ কম।বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ১৯১ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৬ হাজার ৬৭১ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫২০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৫৬টি ও বেসরকারি ৭০টিসহ ২২৬টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ১৯৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৬ হাজার ৯৩১ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ২৬৭টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...