×
ব্রেকিং নিউজ :
টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল মুজিবনগর দিবসে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আলোচনা সভা জয়পুরহাটে বেগুন, শসা, করলাসহ অন্যান্য সবজির দাম কমেছে বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর ফিলিস্তিন রাষ্ট্রের জাতিসংঘের সদস্যপদ নিয়ে বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদে ভোটাভুটি
  • প্রকাশিত : ২০২১-০৪-০১
  • ৩৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ নতুন করে শুরু হওয়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ৩ এপ্রিল থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপ এবং বিশ্বের আরো ১২টি দেশের যাত্রীদের প্রবেশ নিষিদ্ধ করেছে।
সিভিল এভিয়েশন অথোরিটি অব বাংলাদেশ (কাব) আজ এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।
যুক্তরাজ্য বাদ দিয়ে ইউরোপ ছাড়াও বিশ্বের যে ১২টি দেশের যাত্রীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে সেগুলো হচ্ছে-আর্জেন্টিনা, বাহরাইন, ব্রাজিল, চিলি, জর্দান, কুয়েত, লেবানন, পেরু, কাতার, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক ও উরুগুয়ে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এই নিষেধাজ্ঞা ৩ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত বলবৎ থাকবে।
এতে আরো বলা হয়, এই দেশগুলো এয়ারলাইন্স থেকে পরিচালিত যাত্রীবাহী বিমানগুলোর শুধু ট্রানজিট যাত্রীদের বাংলাদেশে প্রবেশের অনুমতি দেয়া হবে। তবে, এর জন্য শর্ত হচ্ছে-যাত্রীদের শুধু টার্মিনাল ভবনের ভিতরেই থাকতে হবে।
কাব আরো জানায়, বাংলাদেশ ও বিশ্বব্যাপী চলমান কোভিড-১৯ মহামারির দ্বিতীয় ঢেউয়ের প্রেক্ষাপট পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat