Logo
×
ব্রেকিং নিউজ :
কার্বন নিঃসরণ হ্রাসে উন্নত দেশগুলোর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান মেট্রোরেল নির্মাণ কাজের অগ্রগতি ৬১.৪৯ শতাংশ : ওবায়দুল কাদের ভন্ডদের পক্ষে বিবৃতিদাতারাও ভন্ডদের পর্যায়েই পড়ে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ কমেছে : বেড়েছে সুস্থতা উল্লাপাড়ায় ১৪ লাখ টাকা ছিনতাই,৩ ছিনতাইকারী গ্রেফতার শাহ মোঃ ছদর হোসেন পীরসাহেব গুরুতর অসুস্থ উল্লাপাড়ায় চাঞ্চল্যকর তানিয়া হত্যা মামলার আসামী গ্রেফতার কক্সবাজার সৈকতে ভেসে এসেছে মৃত তিমি যুক্তরাষ্ট্রের প্যারিস চুক্তিতে প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার করবে : প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 07/04/2021 11:43 PM
  • 16 বার পঠিত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ধর্মের নামে বিএনপি, জামাত, হেফাজত, সারাদেশে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। এখন থেকে আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মীকে নির্দেশ দিচ্ছি সরকারের পাশে থেকে সন্ত্রাসী কর্মকান্ড কঠোরভাবে দমন করার। আজ বুধবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হেফাজতে ইসলামের তান্ডবে ক্ষতিগ্রস্থ আওয়ামীলীগ অফিস, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীদের বাড়িঘর পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।
মাহবুব উল হানিফ বলেন, একজন ধর্ম ব্যবসায়ীকে কেন্দ্র করে যে ঘটনা ঘটেছে। তা কেন্দ্র করে আওয়ামী লীগের অফিস ভাঙচুর করা হয়েছে, যুবলীগের নেতার বাড়ি ঘর ভাঙচুর করা হয়েছে, ছাত্রলীগের নেতার বাড়ি ভাঙচুর করা হয়েছে, সাধারণ মানুষের উপর অত্যাচার নির্যাতন করা হয়েছে, এই বিষয় পরিষ্কার ভাবে জানিয়ে দিতে চাই- ধর্ম ব্যবসায়ী মামুনুল তার স্ত্রীর নাম দিয়ে এখানে এসেছিল এবং অনৈতিক কাজে জড়িত ছিলেন বলেই সাধারণ মানুষ তাকে ধরেছে। এই বিষয়টি কেন্দ্র করে তথাকথিত ধর্ম ব্যবসায়ীরা যে ভাঙচুর ও নির্যাতন করা হয়েছে। এটার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
ঘটনার সাথে জড়িত সকলের নাম ঠিকানার সংগ্রহ করার জন্য আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীদের আহবান জানিয়ে তিনি বলেন, যারা আওয়ামী লীগের অফিসে হামলা করেছে, আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা করেছে, মানুষের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করেছে, হামলার সাথে যুক্ত তাদের পরিচয় সংগ্রহ করুন, বাড়ি ঠিকানা সংগ্রহ করুন, কে কি ব্যবসা সাথে যুক্ত সেগুলো সংগ্রহ করুন, আমরা চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শান্তিপূর্ণ পরিবেশ উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকুক।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ধর্মের নাম করে অধর্মের কাজ করা, ভাঙচুর করা বরদাস্ত করা হবে না। এই ঘটনার সাথে জড়িত প্রত্যাককেই আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। যারা ধর্মের নামে অধর্মের কাজ করবে, তাদের হাত থেকে ধর্মকে রক্ষা করব। ধর্মের নাম করে যারাই ভাঙচুর করেছে, এদের ছাড় দেয়া হবে না।
তিনি বলন, সারা বাংলাদেশে এই ধর্মের নাম দিয়ে, বিএনপি, জামায়াত এবং হেফাজতের নামে যারা সন্ত্রাসী কর্মকান্ড করছে, এখন থেকে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী যেন সরকারের পাশে থাকে। এই সকল অপশক্তিকে কঠোর ভাবে দমন করা হবে। আশা করি আমাদের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হবেন।
হানিফ বলেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা কালীন এই দুর্যোগের সময়ে স্বাস্থ্য সুরক্ষা মেনে এবং মাস্ক পরিধান করে পুরো জাতিকে করোনার সুরক্ষা দিতে হবে। একই সাথে আগামী দিনে সকল অপশক্তিকে দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।
এর আগে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা হেফাজতের হামলায় ক্ষতিগ্রস্থ সেনারগাঁ উপজেলা আওয়ামী লীগের মোগড়াপারা চৌরাস্তা প্রধান কার্যালয়, সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নূর ব্যবসা প্রতিষ্ঠান, বাড়ি, তার শ্বশুরবাড়ি, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনির বাড়ি পরিদর্শন করেন।
আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, সংসদ সদস্য শামীম ওসমান ও নজরুল ইসলাম বাবু, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক সামসুল ইসলাম ভূইয়া প্রমুখ।
গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের দিঘীরপার এলাকায় অবস্থিত রয়েল রিসোর্টে এক নারীকে নিয়ে ওঠেন হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হক। খবর পেয়ে এলাকাবাসি রিসোর্টে নারীসহ মামুনুল হককে অবরুদ্ধ করে রাখে। মামুনুল হক দাবী করেন ওই নারী তার দ্বিতীয় স্ত্রী। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে। এসময় স্থানীয় লোকজন তাকে আটক করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভ করেন। হেফাজতের নেতাকর্মীরা জড়ো হয়ে রিসোর্টে ভাংচুর করে হেফাজত নেতাকে ছাড়িয়ে নেয়। পরে হেফাজতের নেতাকর্মীরা চৌরাস্তা এলাকায় অবস্থিত আওয়ামীলীগ কার্যালয়, যুবলীগ, ছাত্রলীগ নেতার কর্মীদের বাড়ি ঘরে হামলা ভাংচুর চালায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...