×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় কৃষক সমাবেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৪-০৯
  • ৭২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাকিংহাম প্যালেস ঘোষণা করেছে, গত কয়েক দশক ধরে রানী দ্বিতীয় এলিজাবেথের নিরন্তর পাশে থাকা ব্রিটেনের প্রিন্স ফিলিপ শুক্রবার ৯৯ বছর বয়সে মারা গেছেন।
সাবেক এই নৌ-কমান্ডার তার জীবনের বেশিরভাগ সময় দাতব্য কাজে রানীর সঙ্গী হিসাবে উৎসর্গ করেছিলেন।
গত ১৬ ফেব্রুয়ারি তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং এর এক মাস পর তিনি বাড়ি ফিরেন। এ সময় তার হৃদযন্ত্রের অবস্থা এবং সংক্রমণের জন্য চিকিৎসা করা হয়।
ফিলিপ ২০১৭ সালে ৯৬ বছর বয়সে পাবলিক দায়িত্ব থেকে অবসর নেন। জুন মাসে তার ১০০ তম জন্মদিনের ঠিক কয়েক মাস আগে তিনি মারা গেলেন।
এই দম্পতি গত নভেম্বরে তাদের ৭৩ তম বিবাহবার্ষিকী উদযাপন করেন। কোভিড-১৯ ঝুঁকির কারণে তারা লন্ডনের পশ্চিমে উইন্ডসর ক্যাসলে মূলত বিচ্ছিন্নভাবে বসবাস করছিলেন।
ফিলিপ এবং রানী জানুয়ারিতে ভাইরাসের প্রতিরোধে প্রথম টিকা গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat