×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৪-২৩
  • ৫৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ কমেছে। গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে ৮৮ জন। এদের মধ্যে পুরুষ ৬২ ও নারী ২৬ জন।
গতকালের চেয়ে আজ ১০ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৯৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১০ হাজার ৮৬৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। গত দুই দিন মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৬ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৫ হাজার ৮৯৬ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৬২৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৩৮৫ জন কম সংক্রমিত হয়েছে। গতকাল ২৭ হাজার ৪২৯ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪। আগের দিন এই হার ছিল ১৪ দশমিক ৬৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৬৩ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫৩ লাখ ৩ হাজার ৮ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৯ লাখ ৩২ হাজার ৮০টি হয়েছে সরকারি এবং ১৩ লাখ ৭০ হাজার ৯২৮টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ২২৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৭ হাজার ২৬৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৭ দশমিক ২৮ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৩১ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৬ হাজার ৪১৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৭ হাজার ৭৮৭ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩৭৪টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ২৭৭টি ও বেসরকারি ৭২টিসহ ৩৪৯টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৮৯৬ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৭ হাজার ৪২৯ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫৩৩টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat