×
ব্রেকিং নিউজ :
মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের আইপিইউ’র গভর্নিং কাউন্সিলের সমাপনী সেশনে স্পিকার ভুটানের রাজার কুড়িগ্রাম বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন গাজা হত্যাযজ্ঞে নিশ্চুপ শান্তিতে নোবেলজয়ী ড. ইউনূস ইসরায়েলির পুরস্কার নিয়ে গণহত্যার পক্ষ নিয়েছেন : পররাষ্ট্রমন্ত্রী স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর
  • প্রকাশিত : ২০২১-০৪-২৬
  • ৫৯২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মহামারী করোনাভাইরাসের টিকা গ্রহণ করা মার্কিন পর্যটকরা আসন্ন মাসগুলোতে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো সফর করতে পারবেন। নিউইয়র্ক টাইমস’র সাথে রোববার এক সাক্ষাতকারে ইউরোপীয় কমিশনের প্রধান উরসুলা ভন দের লিয়েন এ কথা বলেন। খবর এএফপি’র।
বিশ্বব্যাপী টিকাদান কর্মসূচি জোরদার হওয়ায় ইইউ’র নীতিমালার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পরিবর্তনের ইঙ্গিত দিলেও ভন দের লিয়েন ভ্রমণের সময়সূচি জানাননি। তবে নিউইয়র্ক টাইমস’র খবরে বলা হয়, নতুন নীতিমালা এই গ্রীস্মকাল নাগাদ কার্যকর করা হতে পারে।
তিনি বলেন, ‘দেখা যাচ্ছে, মার্কিন নাগরিকরা ইউরোপিয়ান মেডিসিনস এজেন্সি অনুমোদিত ভ্যাকসিন ব্যবহার করছে। ফলে এই টিকা গ্রহণ করা ব্যক্তিরা ইউরোপীয় ইউনিয়নে অবাধে চলাফেরা ও ভ্রমণ করতে পারবেন।’
এমন ঘোষণার মধ্যদিয়ে একটি বিষয় স্পষ্ট করা হলো যে ইউরোপীয় ইউনিয়নের সদস্যভূক্ত ২৭টি দেশই ইএমএ অনুমোদিত টিকা গ্রহণ করা সকলকে বিনাশর্তে গ্রহণ করবে।
ইউরোপীয় ব্লকের ওষুধ নিয়ন্ত্রক সংস্থা ইএমএ যুক্তরাষ্ট্রে ব্যবহার করা তিনটি টিকা মডার্না, ফাইজার ও জনসন অ্যান্ড জনসনের অনুমোদন দিয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat