×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৬-০১
  • ৬৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নাটোর জেলায় সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে আজ মঙ্গলবার বেলা সাড়ে বারোটায় জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।
সভায় সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ৩২ ব্যক্তির করোনাভাইরাস নমুনা পরীক্ষার ফলাফলে মোট ১৭ ব্যক্তি আক্রান্ত হয়েছেন। অর্থাৎ জেলায় আক্রান্তের হার ৫৩ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩৭ শতাংশ।
সিভিল সার্জন জানান, জেলার মোট ৩২ জন ব্যক্তির কোভিড-১৯ নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৭ জন। অর্থাৎ সংক্রমণের হার প্রায় ৫৩ শতাংশ। আক্রান্ত ১৭ ব্যক্তির মধ্যে ১৪ জনের অবস্থান নাটোর সদর উপজেলায়। নাটোর সদর উপজেলার আক্রান্ত ১৪ জনের মধ্যে বেশীরভাগই নাটোর শহর ও শহরতলী এলাকায়।
সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলায় ১৪ হাজার ৬৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করে এক হাজার ৭৬৪ জনের সংক্রমণের ফলাফল পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন এক হাজার ৪৯৩ জন। বর্তমানে মোট আক্রান্ত ২৪৬ জনের মধ্যে ৩২ ব্যক্তি নাটোর সদর হাসপাতালে চিকিৎসা গ্রহন করছেন এবং ২১৪ ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন। জেলায় আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৫ ব্যক্তি।
সভায় করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রচারণার পরিধি বৃদ্ধি, খাবার হোটেলগুলোতে বসে খাওয়া-দাওয়া নিয়ন্ত্রণ করে পার্সেল বিক্রি এবং করোনা পজিটিভ ব্যক্তিদের বাড়িতে লালপতাকা উত্তোলন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। করোনা পজিটিভ ব্যক্তিদের চিকিৎসা এবং প্রয়োজনে খাদ্য সহায়তা প্রদান করা হবে মর্মেও সিদ্ধান্ত গৃহীত হয়।
পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায়, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat