×
ব্রেকিং নিউজ :
নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানির বিকল্প ব্যবস্থা হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে রংপুরের বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা গোপালগঞ্জে গ্রাম পুলিশের 'বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ' শুরু মারমাদের জল উৎসবের মধ্য দিয়ে সমাপ্ত হলো পাহাড়ের বৈসাবী উৎসব বরগুনায় সাংসদকে সংবর্ধনা ও মেয়র কাউন্সিলরদের অভিষেক বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিকে মানবিক হওয়ার আহ্বান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আলবার্টা পার্লামেন্টে বাংলা নববর্ষ উদযাপিত বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : স্পিকার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত রাউন্ডের খেলা ২০ এপ্রিল
  • প্রকাশিত : ২০২১-০৭-২৪
  • ৪৩৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ কোভ্যাক্সের আওতায় আজ জাপানের কাছ থেকে অ্যাস্ট্রাজেনেকার ২ লাখ ৪৫ হাজার ২০০ ডোজ ভ্যাকসিনের প্রথম চালান গ্রহণ করেছে।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (এইএসআইএ)-এ বাংলাদেশে নিযুক্ত জাপানী রাষ্ট্রদূত নাওকি ইতো’র কাছ থেকে এই ভ্যাকসিন গ্রহণ করেন। টিকাগুলো নিয়ে ক্যাথেই প্যাসিফিক এয়ারওয়েজের একটি ফ্লাইটে দুপুর ৩টার দিকে বাংলাদেশে অবতরণ করে।
ভ্যাকসিনগুলো গ্রহণ করে পররাষ্ট্রমন্ত্রী এই টিকাগুলোর জন্য জাপান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, টোকিও কয়েক দফায় অ্যাস্ট্রাজেনেকার তিন মিলিয়নের বেশি টিকা পাঠাবে। 
তিনি আরো বলেন, ‘আগামী শুক্রবার এই ভ্যাকসিননের প্রায় ৫ লাখ ডোজ টিকা নিয়ে দ্বিতীয় চালানটি পৌঁছুবে।’
ড. মোমেন বলেন, অক্সফোর্ড প্রস্তুতকৃত এই ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ টিকা গ্রহণের জন্য বাংলাদেশের প্রায় ১.৫ মিলিয়ন মানুষ অপেক্ষায় রয়েছে। এ জন্যই ভ্যাকসিনের এই চালানটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। 
তিনি আরো বলেন, সরকার ইতোমধ্যেই কোভ্যাক্সের আওতায় বিভিন্ন সূত্র থেকে কোভিড-১৯ ভ্যাকসিন সংগ্রহের ক্ষেত্রে একটি ভাল অবস্থান তৈরি করে নিয়েছে। পাশাপাশি, দেশবাসীর জন্য টিকা সরবরাহ নিশ্চিত করতে আমরা বাণিজ্যিকভাবেও ভ্যাকসিন ক্রয় করছি।  
কোভ্যাক্স- সবার জন্য সমানভাবে কোভিড-১৯ ভ্যাকসিন নিশ্চিতের লক্ষ্যে গ্যাভি, দি ভ্যাকসিন অ্যালাইয়েন্স পরিচালিত একটি বৈশ্বিক মৈত্রীজোট।
বাংলাদেশ সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া এসআইআই)’র কাছ থেকে এ পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার ১.২ কোটি ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat