×
  • প্রকাশিত : ২০২১-০৭-৩০
  • ৫২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কঠোর লকডাউন উপেক্ষা করে মানুষ প্রয়োজনে-অপ্রয়োজনে ঘরের বাইরে বের হচ্ছেন । স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গরুর হাট লাগানোর অপরাধে হাট কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত । জরিমানা করেও আটকানো যাচ্ছে না তাদেরকে।
এছাড়াও অলিগলিতে কমেনি জনসমাগম । নেই স্বাস্থ্যবিধি মানার বালাই । চলছে অটোরিকশা, ইজিবাইক, সিএনজি আর মোটরসাইকেল । পৌর শহরের ব্যবসায়ীরা সার্টার অর্ধেক খুলে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। শুক্রবার দুপুর পর্যন্ত উল্লাপাড়া পৌর শহরে স্বাস্থ্যবিধি অমান্য করায় ও পৌর এলাকার গ্যাস লাইনে গরু ছাগলের হাট লাগানোর অপরাধে ভ্রাম্যমান আদালত ০৯টি মামলায় গরুর হাট কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা ও অপর ০৮ জনকে ৪৩০০ টাকা অর্থদন্ড প্রদান করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উল্লাপাড়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ইসরাত জাহান।
উল্লাপাড়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ইসরাত জাহান জানান, সকাল ১০টা থেকে বেলা সাড়ে বারোটা পর্যন্ত উল্লাপাড়ার পৌর শহরে ও গ্যাস লাইনের গরু ছাগলের হাটে অভিযান পরিচালনা করা হয় । এ সময় ০৯টি মামলায় ০৯ জনকে সর্বমোট ২৪ হাজার ৩০০ টাকা অর্থদন্ড প্রদান করেন। অপ্রয়োজনে যারা অটোরিক্সা নিয়ে বাইরে বের হয়েছে তাদেরকে বাড়িতে ফেরত পাঠানো হয় । প্রশাসন থেকে নানাভাবে মানুষকে ঘরে থাকতে বলা হলেও অধিকাংশ মানুষ বিধিনিষেধ মানছেন না।
ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় সহকারী কমিশনার (ভুমি)র সঙ্গে উপস্থিত ছিলেন বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।
গত বৃহস্পতিবার পর্যন্ত উল্লাপাড়া উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫৬০ জন এবং শুক্রবার পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৩ জন । এছাড়াও গত ২৪ ঘণ্টায় ৯৪ জনের নমুনা পরীক্ষায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মোঃ আলামিন হোসেন সহ মোট ২৮ জন কোভিডে-১৯ এ আক্রান্ত হয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat