×
ব্রেকিং নিউজ :
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার কৃষকবান্ধব রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে :রেলপথ মন্ত্রী আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিডিইউতে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী কাপ্তাই লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৮-১২
  • ৪৪২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, খোকা থেকে বঙ্গবন্ধু হয়ে উঠার সকল সংগ্রামের নেপথ্যে ভূমিকা রেখেছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।
শিক্ষা মন্ত্রী  আজ রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী উপলক্ষে মহিলা আওয়ামী লীগের  আয়োজনে  প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
 ইতিহাসের খুব  গুরুত্বপূর্ণ সময়ে বঙ্গমাতার ভূমিকা ছিল অত্যন্ত তাৎপর্যপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্তমানে বঙ্গমাতা সংসার ও বঙ্গবন্ধুর মামলা চালিয়েছেন। পাশাপাশি পুরো আওয়ামীলীগ ছিল তাঁর পরিবার।  
শিক্ষামন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনাকে সামাজিক ভাবে বৈধতা দেয়ার জন্য একটি কুচক্রী মহল দশকের পর দশক অপপ্রচার চালিয়েছে। তারা বঙ্গবন্ধুকে নির্বংশ করতে চেয়েছিল।  ঘাতকেরা জানত বঙ্গবন্ধু কোন ব্যাক্তি নয় তিনি একটি আদর্শ। 
তিনি বলেন, ঘাতকরা এই হত্যাকান্ডের মাধ্যমে শুধু সরকার পতনই নয়, বাংলাদেশ নামক রাষ্ট্রের চরিত্রকে পাল্টে ফেলার চেষ্টা করেছিলেন। দেশকে পাকিস্তানি কায়দায় একটি সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চেয়েছিলেন। এসব কুচক্রীদের  সকল ষড়যন্ত্রকে মিথ্যা প্রমাণ করে শেখ হাসিনা আজ   বাংলাদেশকে সারা বিশ্বে উন্নয়নের মডেল হিসেবে পরিচিত করিয়েছেন বলেও জানান শিক্ষা মন্ত্রী।  
সংগঠনের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও  প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। 
বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সকল অর্জনের প্রেরণাদায়ী ছিলেন বঙ্গমাতা। আড়ালে থেকে বঙ্গবন্ধুকে সৎ পরামর্শ দিতেন বঙ্গমাতা। তাঁর পরামর্শেই  বঙ্গবন্ধু তার ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। তিনি বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat