×
ব্রেকিং নিউজ :
মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের ৩২ বছর আগে সড়ক দুর্ঘটনা : দায়ী চালকের ৩ বছরের সাজা হাইকোর্টে বহাল
  • প্রকাশিত : ২০২১-০৮-২৩
  • ৪৪২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 আফগানিস্তানে টেকসই শান্তি নিশ্চিত এবং সেখান থেকে বাংলাদেশীসহ বিদেশী নাগরিকদের নিরাপদে সরিয়ে নিতে সবাইকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ।
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাভেদ পাটোয়ারী রোববার জেদ্দায় অনুষ্ঠিত অর্গানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশন (ওআইসি)-এর স্থায়ী প্রতিনিধিদের এক জরুরি বৈঠকে এই আহ্বান জানান। আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।
বাংলাদেশের দূত বলেন, দায়িত্বশীল দেশ হিসেবে বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর মধ্যে শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাস করে এবং অন্যান্য রাষ্ট্রের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে না। 
পাটোয়ারী বলেন, পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে ঢাকা তার আর্থসামাজিক উন্নয়নের অভিজ্ঞতা আফগান জনগণের সঙ্গে ভাগাভাগি করতে প্রস্তুত।
তিনি বলেন, সম্মিলিত উন্নয়ন ও সমৃদ্ধতার জন্য আমরা আমাদের দক্ষিণ এশিয়ার দেশগুলোর সঙ্গে একসঙ্গে কাজ করব।   
রাষ্ট্রদূত বলেন, ঢাকা দেখতে চায় যে আফগানরা দীর্ঘস্থায়ী শান্তি ও স্থিতিশীলতা উপভোগ করবে এবং দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার মধ্যে সেতুবন্ধ হিসেবে দেশের প্রাকৃতিক সম্পদকে সঠিকভাবে ব্যবহার করবে।
চতুর্দশ ইসলামিক শীর্ষ সম্মেলনের সভাপতি সৌদি আরব এবং ওআইসি নির্বাহী কমিটির আমন্ত্রণে জেদ্দায় অর্গানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশনের (ওআইসি) সাধারণ সচিবালয়ের সদর দপ্তরে আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে স্থায়ী প্রতিনিধি পর্যায়ে ওআইসি নির্বাহী কমিটির বিশেষ উন্মুক্ত বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে আফগানিস্তানের জনগণের প্রতি একাত্মতা প্রকাশ এবং আফগানিস্তানে শান্তি, নিরাপত্তা, স্থিতিশীলতা ও উন্নয়ন আনতে ওআইসির সদস্য রাষ্ট্রগুলোর অঙ্গীকারের পুনরাবৃত্তি করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat