×
ব্রেকিং নিউজ :
আসন্ন উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপির বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চেয়ারম্যান কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নে শিল্পমন্ত্রীর আহবান বঙ্গবন্ধুর সমাধিতে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনারের শ্রদ্ধা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী ভারত শাসিত কাশ্মীরে নৌকাডুবে ৪ জনের প্রাণহানি; নিখোঁজ ১৯ দন্ডিত অধ্যাপক ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন ফরিদপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১৪ আগামীকাল ঐতিহাসিক মুজিবনগর দিবস ইসরায়েলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ : আইএইএ প্রধান
  • প্রকাশিত : ২০২১-০৮-২৭
  • ৫৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 টটেনহ্যাম হটস্পার্স না ছাড়ার ঘোষণা দেয়ার পর প্রথম ম্যাচে মাঠে নেমেই জোড়া গোল করেছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন।  গতকাল বৃহস্পতিবার ইউরোপা কনফারেন্স লিগ প্লে অফ রাউন্ডে স্পার্সরা ৩-০ গোলে হারিয়েছে পুর্তগীজ ক্লাব এফসি প্যাকোস ডি ফেরেইরাকে।
এর ফলে প্রথমবারের মত চালু হওয়া উয়েফা তৃতীয় বিভাগের এই টুর্নামেন্টে গ্রুপ পর্বের ড্রয়ের দিকে এগিয়ে গেল নুনো এস্পিরিটোর শিষ্যরা।
দলবদলের শেষ পর্যায়ে এসে স্পার্স ছেড়ে ম্যানচেস্টার সিটিতে পাড়ি জমাতে চেয়েছিলেন কেন। তবে ক্লাব সভাপতি ডেনিয়েল লেভি তার ওই আগ্রহের প্রতি সাড়া দেননি। পরে এই সপ্তাহেই উত্তর লন্ডনের এই ক্লাবে থেকে যাবার বিষয়টি নিশ্চিত করেন ইংল্যান্ড স্ট্রাইকার।
ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ইউরো ২০২০ ফাইনাল খেলা কেন পরিপুর্ন ফিটনেস ফিরে পাওয়ার জন্য নুতুন মৌসুমের শুরুতে স্পার্সদের প্রথম দুই ম্যাচে অংশ নেননি। তবে সপ্তাহের শেষভাগে নুনোর সাবেক ক্লাব উলভসের বিপক্ষে বদলী হিসেবে খেলেছেন কেন। ওই ম্যাচে ১-০ গোলে জয়লাভ করে টটেনহ্য্যাম।
নুনো বলেন,‘ আমাদের সঙ্গে যোগ দেয়ার পর আমি প্রতিদিন হেরিকে দেখছি। তার নতুন করে প্রমানের কিছু নেই। আপনারা দেখছেন, সে খুবই প্রতিশ্রুতিশীল। যা ঘটেছে তা এখন অতীত। আমরা এখন সামনের দিকে তাকিয়ে আছি।’
ম্যাচের ৯ম মিনিটেই বায়ান গিলসের পাস থেকে বল পেয়ে গোল করে স্পার্সদের এগিয়ে দেন ২৮ বছর বয়সি ইংল্যান্ড অধিনায়ক। বিরতিতে যাবার ১০ মিনিট আগে বক্সের মধ্যেই একটি বল পেয়ে গেলে সেটিকে গোল পরিণত করে ম্যাচের নিয়ন্ত্রন নিজে দলের হাতে তুলে দেন কেন। এতে দারুন ভাবে উদ্বেলিত হয়ে পড়ে মনিলাক্স স্টেডিয়ামে উপস্থিত স্পার্স সমর্থকরা। এ সময় তারা কেনের নাম ধরে গান গাইতে থাকে।
বিরতির পর কেনের পরিবর্তিত হিসেবে মাঠে নামেন সন হিউং মিন। শেষ বাঁশি বাজার মাত্র ১৮ মিনিট আগে জিওভানি লো চেলসোর গোল ম্যাচকে পর্তুগাল ক্লাবের নাগালের বাইরে নিয়ে যায়। যে দলটির কাছে প্রথম লেগে ১-০ গোলে হেরেছিল টটেনহ্যাম। দুই লেগে মিলে ৩-১ ব্যবধানে এগিয়ে গেছে স্পার্সরা।
নুনো বলেন,‘ তিনি (কেন) এখনো উন্নতির ধারায় রয়েছেন। তবে সব খেলোয়াড়ের জন্যই নিয়মিত খেলাটাই হচ্ছে উন্নতির প্রধান উপায়।’
-মরিনহোর তিনে তিন -
এদিকে দ্বিতীয় লেগে ৩-০ গোলে জয়লাভের মাধ্যমে হোসে মরিনহোর রোমাও পেঁৗঁছে গেছে কনফারেন্স লিগের গ্রুপ পর্বে। গতকাল স্তাদিও অলিম্পিকোয় তারা ৩-০ গোলে হারিয়েছে তার্কিশ ক্লাব ট্রাবজন্সপোরকে। মরিনহোর অধীনে এটি ছিল ইতালীয় ক্লাবটির টানা তৃতীয় জয়। গতকালের এই জয়ে দুই লেগে ৫-১ ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ পর্বের ড্রয়ের জন্য নিজেদের উন্নীত করেছে রোমা।
এছাড়া নরওয়ে সফরে গিয়ে রোজেনবুর্গকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপ পর্বে উঠে গেছে ফরাসি ক্লাব রেনে। দুই লেগে তারা এগিয়ে রয়েছে ৫-১ ব্যবধানে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat