×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৮-৩১
  • ৫২৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নাগরিক সমাজ, চট্টগ্রাম আয়োজিত সিআরবি রক্ষা আন্দোলনের সমাবেশে বক্তারা বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রকৃতিবান্ধব, তিনি পরিবেশের উন্নয়ন চান। তাঁর কাছে তথ্য গোপন করে এখানে লিজ নেওয়া হয়েছে। এটা যে হেরিটেজ জোন, এখানে যে শহীদের কবর আছে, তা তাঁর কাছে গোপন করা হয়েছে। আমরা বিশ্বাস করি তিনি জনগণের পক্ষে রাজনীতি করেন। তিনি আধুনিক বাংলাদেশের স্থপতি। তিনি অবশ্যই এখানে হাসপাতাল করবেন না এবং এ প্রকল্প অবিলম্বে বাতিল করবেন।
চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমের সঞ্চালনায় আজকের সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি সংগঠক ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেত্রী হাসিনা আক্তার টুনু, জেনিফার আলম, কবি মিনু মিত্র, খেলাঘর সংগঠক মোরশেদুল ইসলাম চৌধুরী, ন্যাপ নেতা মিঠুল দাশগুপ্ত, কবি ও সাংবাদিক ঋত্বিক নয়ন, কৃষক নেতা হুমায়ূন কবীর মাসুদ, সাবেক ছাত্র নেতা আহিল সিরাজ, ছাত্রলীগ নেতা আরাফাতুল মান্নান ঝিনুক প্রমুখ।
সংহতি প্রকাশ করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস, কবি অধ্যাপক হোসাইন কবির, বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসীন কাজী, সাবেক ছাত্র নেতা শিবু প্রসাদ চৌধুরী, কবি আবু মুসা চৌধুরী, আবৃত্তি শিল্পী প্রণব চৌধুরী, এডভোকেট রাশেদুল আলম রাশেদ, মহিলা আওয়ামী লীগ সদস্য রাফি দাশ প্রমুখ।
মফিজুর রহমান বলেন, সিআরবি রক্ষার আন্দোলন চলাকালে বিভিন্ন্ নেতৃবৃন্দ ও কর্মকর্তার বক্তব্য আমাদের হতবাক করছে। আমরা যারা রাজনীতি করি, প্রত্যেক রাজনীতিকের একটা নিজস্ব স্বত্ত্বা আছে, নিজস্ব ব্যক্তিত্ব আছে। আমরা জনগণের জন্য রাজনীতি করি। ইতিহাস ঐতিহ্য, শহীদের স্মৃতিকে উপেক্ষা করে যারা বক্তব্য দেয়, আমি মনে করি তারা প্রকারান্তরে জনবিচ্ছিন্ন এবং গণদুশমনে পরিণত হবেন। আমরা যখন গণজাগরণ মঞ্চ করেছিলাম, দীর্ঘ সময় আন্দোলন করেছি। পৃথিবীর ইতিহাসে কোথাও এত স্বতঃস্ফূর্ত আন্দোলন হয়নি। ঠিক তেমনি এই সিআরবির আন্দোলন হচ্ছে একটি স্বতঃস্ফূর্ত আন্দোলন। যে আন্দোলনে শিশু কিশোর থেকে শুরু করে কৃষক শ্রমিক কবি সাহিত্যিক সংস্কৃতি কর্মী সাংবাদিক - প্রত্যেক শ্রেণী-পেশার মানুষ শরীক হয়েছে।
তিনি আরো বলেন,  যারা জনপ্রতিনিধি হয়ে জনগণের বিপক্ষে অবস্থান নেয়, আমি মনে করি তারা কোনদিন জনগণের সেবক হতে পারে না। আগামীতে এ ব্যাপারে আরও সুস্পষ্ট বক্তব্য রাখবো। এতে কিছু যায় আসে না। আমরা জনগণের পালস বুঝি। আমরা জনগণের জন্য রাজনীতি করি। আমাদের বুকে ছোরা চালাতে আমরা দেবো না। সিআরবি আমাদের ফুসফুস। সিআরবি ধ্বংস করা মানে আমাদের বুকে ছুরি চালানো। আমাদের জীবন থাকতে সেটা আমরা করতে দেবো না।
সঙ্গীত পরিবেশন করেন শিল্পী আলাউদ্দিন তাহের, শিল্পী মনিরুল্লাহ কাদের, নারায়ণ দাশ, গিয়াস উদ্দিন টিটু প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat