×
ব্রেকিং নিউজ :
বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোন আশা নেই: রুশ রাষ্ট্রদুত দক্ষিণ আফ্রিকায় বাস গিরিখাদে পড়ে ৪৫ জন নিহত জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ ভিসির শ্রদ্ধা বেনাপোলে ৭০ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার, পাচারকারী আটক মাদক বিক্রির অভিযোগে ৪০ জন গ্রেফতার শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপি’কে অন্ধকারে ঠেলে দিয়েছে: ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে আইপিইউ অ্যাসেম্বলি শেষে দেশে ফিরেছেন স্পিকার আলেপ্পোর কাছে ইসরায়েলি হামলায় সিরিয়ার ৩৬ সৈন্য নিহত হার্ভার্ড লাইব্রেরি বই বাঁধাই থেকে মানুষের চামড়া অপসারণ
  • প্রকাশিত : ২০২১-০৯-০১
  • ৫৩৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ৭৯ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের চেয়ে আজ ৭ জন কম মারা গেছে। আগের দিনে ৮৬ জন মারা গিয়েছিল। 
আজ মৃতদের মধ্যে পুরুষ ৪৩ ও নারী ৩৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ২৭৪ জনে। এ সময়ে করোনায় নতুন আক্রান্ত ৩ হাজার ৬২ জন। 
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ। আগের দিনেও মৃত্যুর একই হার ছিল। এখন পর্যন্ত যারা মারা গেছে, তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৩০ জন, ৬৪ দশমিক ৮২ শতাংশ এবং নারী ৯ হাজার ২৪৪ জন, ৩৫ দশমিক ১৮ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ২২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ১৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১১ জন এবং ৯০ থেকে ১০০ বছর বয়সী ১ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ২৮ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয়  সর্বোচ্চ ২৩ জন, রাজশাহী ও সিলেট বিভাগে ৮ জন করে, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ৩ জন এবং রংপুর বিভাগে ২ জন রয়েছে। এদের মধ্যে ৬১ জন সরকারি, ১৫ জন বেসরকারি হাসপাতালে এবং ৩ জন বাসায় মারা গেছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় ৩০ হাজার ২৯৪ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৮ হাজার ৯৭ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৩৫৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ২৯৫ জন কম শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায়  শনাক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ। আগের দিন এই হার ছিল ১১ দশমিক ৯৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৮৪ শতাংশ কম। 
এদিকে  ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৫ হাজার ৬৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ২৩৪ জন। ঢাকায় শনাক্তের হার ৮ দশমিক ১৯ শতাংশ। গতকাল এই জেলায় ১৫ হাজার ৬৩৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৬৫ জন। যা ১১ দশমিক ২৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৪ জন। গতকালও ১০ জন মারা গিয়েছিল। 
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৮৯ লাখ ৫৮ হাজার ৬৩৯ জনের নমুনা পরীক্ষায় ১৫ লাখ ৩ হাজার ৬৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৬ দশমিক ৭৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৯৯ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪ হাজার ১০২ জন। গতকালের চেয়ে আজ ১ হাজার ৮৯৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৯৮৪ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ২৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৫ দশমিক ০৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২০ শতাংশ বেশি।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৯ হাজার ৬১৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৭ হাজার ৬৭৩  জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৯৪০ টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ২৯৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৮ হাজার ৯৭ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ১৯৭ টি নমুনা বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat