×
ব্রেকিং নিউজ :
মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন
  • প্রকাশিত : ২০২১-০৯-০৩
  • ১০৩৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক মাদক পাচার চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে দুই সুইডিশ নাগরিকের বিচার তেহরানে শুরু হয়েছে। বৃহস্পতিবার ইরানের সরকারি সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। খবর এএফপি’র।
রাষ্ট্রীয় ‘দৈনিক ইরান’ পরিবেশিত খবরে বলা হয়, স্টিফেন কেভিন গিলবার্ট ও সিমন কাস্পার ব্রাউন নামের সুইডেনের দুই নাগরিককে রাজধানীর রিভ্যুলিউশনারি ট্রাইবুনালের ১৫তম চেম্বারে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে।
এ জুডিসিয়ারির মিজান অনলাইন এজেন্সি জানায়, তারা সন্ত্রাসী হিসেবে ইরানে প্রবেশ করে। তবে তাদের একজনকে প্রায় ১০ কিলোগ্রাম আফিম রজন এবং অপরজনকে ২১ হাজার ট্রামাডল পেইনকিলার ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়।
তাদের নাম বা গ্রেফতারের বিষয়ে বিস্তারিত কিছু উল্লেখ না করে জুডিসিয়াল কর্তৃপক্ষ আন্তর্জাতিক মাদক চক্র দমনের অংশ হিসেবে ২০২০ সালের জুলাইয়ে তাদেরকে গ্রেফতার করার কথা জানায়।
ইরানের সাবেক এক সিনিয়র জুডিসিয়াল কর্মকর্তাকে স্টকহমের একটি আদালতে যুদ্ধাপরাধ ও হত্যার অভিযোগে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর পর তেহরান এ বিচার কার্যক্রম শুরু করলো।
হামিদ নুরি নামের ইরানের ওই কর্মকর্তাকে ২০১৯ সালের নভেম্বরে স্টকহমের আর্লান্ডা বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। ওই সময় তিনি সুইডেন সফরে গিয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat