×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২১-০৯-০৪
  • ৬১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 নগরীর খাগডহর এলাকা থেকে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ ৪ জামাআতুল মুজাহেদ্বীন বাংলাদেশ (জেএমবি) সদস্যকে গ্রেফতার করেছে ময়মনসিংহ র‌্যাব-১৪।
গ্রেফতারকৃতরা হচ্ছে-ময়মনসিংহের জুলহাস উদ্দিন ওরফে কাদেরী (৩৪) ও মো. আলাল  ওরফে ইসহাক (৪৮), বাহ্মণবাড়িয়ার মোহাম্মদ রোবায়েদ আলম ওরফে ধ্রুব (৩৩) ও রংপুরের মো. আবু আইয়ুব ওরফে খালিদ (৩৬)। গ্রেফতারকৃতরা র‌্যাবের জিজ্ঞাসাবাদে জঙ্গি সংশ্লিষ্টতা কথা স্বীকার করেছে। শুক্রবার মধ্যরাতে এই অভিযান পরিচালনা করে র‌্যাব।
আজ  দুপুরে  র‌্যাব-১৪ এর আকুয়া বাইপাস কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মইন এ তথ্য জানান।
তিনি জানান, গ্রেফতারকৃতরা ডাকাতির উদ্দেশ্যে জামালপুরের চর এলাকা থেকে ইঞ্জিন চালিত নৌকায় ময়মনসিংহের খাগডহর এলাকায় আসে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ এর একটি দল ময়মনসিংহের খাগডহর এলাকায় জঙ্গিদের তৎপরতা ও অবস্থানের কথা জেনে শুক্রবার রাত ১২ টার দিকে অভিযান শুরু করে। এ সময় জঙ্গিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে র‌্যাব ওই ৪ জনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, ৩ রাউন্ড গুলি ও আটটি বোমা সদৃশ বস্তু, দরজা ও তালা ভাঙ্গার সরঞ্জাম ও তাদের ব্যবহৃত একটি নৌকা উদ্ধার করে।
আটককৃতরা জেএমবির এহসার সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছে র‌্যাব। এরা সাংগঠনিক সিদ্ধান্তে ডাকাতি কাজেও অংশ নেয়  এবং এসব বিষয়ে জামালপুরে একটি আস্তানায় প্রশিক্ষণ দেওয়া হয় বলে ওই কর্মকর্তা জানান।
আটকৃত জুলহাস ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত এবং রোবায়েদ ২০১৩ সালে ময়মনসিংহের একটি নাশকতা মামলায় কারাগারে ছিল বলেও র‌্যাব জানায়। এদের মধ্যে জুলহাস বাংলা ভাই ও জঙ্গি নেতা সালাউদ্দিন সালেহীন ময়মনসিংহ ও টাঙ্গাইলে থাকার সময় বিভিন্নভাবে সহায়তা করত বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে তারা জানায়। আর রোবায়েদ ময়মনসিংহের একটি কলেজে অধ্যয়নরত অবস্থায় এক সহপাঠির মাধ্যমে জেএমবিতে জড়িয়ে পড়ে। আর আইয়ুব ২০১৯ সালে উত্তর বঙ্গের সাইবার দলের মাধ্যমে জেএমবিতে যোগ দেয়।আলাল ২০১০ সালে গ্রেপ্তাকৃত জুলহাসের মাধ্যমে জেএমবিতে যোগ দেয়। 
র‌্যাব জানায় প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত ২৬১৭ জন বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যদেরকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ১৩৭৭ জন জেএমবির সদস্য। গ্রেপ্তাকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat