Logo
×
ব্রেকিং নিউজ :
দাখিল পরীক্ষা শুরু হবে ১৪ নভেম্বর বৈশ্বিক সুদৃঢ় খাদ্য ব্যবস্থা গড়ে তোলার পরামর্শ প্রধানমন্ত্রীর বিদেশগামী যাত্রীদের ২৫ সেপ্টেম্বর থেকে বিমানবন্দরে কোভিড টেস্ট করা যাবে : স্বাস্থ্যমন্ত্রী ভোক্তা প্রতারণা বন্ধে কার্যকর উপায় বের করতে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ বিশ্বে ‘ভ্যাকসিন বিভাজন’ দূর করার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায় : ওবায়দুল কাদের সাংবাদিকরা উন্নয়ন অগ্রগতির সহায়ক শক্তি : তথ্যমন্ত্রী ‘অতি জরুরি’ ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর দেশে গত গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার ও মৃতের সংখ্যা কমেছে বিজ্ঞান এবং সাহিত্যে নোবেল বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে তাদের নিজ নিজ দেশে
  • আপডেট টাইম : 09/09/2021 09:49 PM
  • 39 বার পঠিত
ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, বর্তমান সরকারের গৃহীত ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে দক্ষ মানব সম্পদের বিকল্প নেই। 
আজ রাজধানীর তেজগাঁওয়ে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সম্মেলন কক্ষে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ২০২১ উপলক্ষে  আয়োজিত ‘মানবসম্পদ উন্নয়নে সাক্ষরতার ভূমিকা’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 
গণশিক্ষা প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান বিশ্ব বদলে যাওয়ার নিয়মক শক্তি তথ্যপ্রযুক্তি। এ লক্ষ্যে পৌঁছাতে দেশের জনগোষ্ঠীর একটি অংশকে সাক্ষরতা শিক্ষার পাশাপাশি  আইসিটি ভিত্তিক সেবা ও প্রি-ভোকেশনাল প্রশিক্ষণ দিতে হবে। আমরা তাদের কথা বিবেচনা করে  ‘জীবনব্যাপী শিক্ষা’ কর্মসূচি নামক স্থায়ী কার্যক্রম গ্রহণ করেছি।তিনি বলেন, এই  কর্মসূচির আওতায় তাদের  উন্নত প্রযুক্তি দক্ষতা প্রশিক্ষণ গ্রহণ করে পেশাগত দক্ষতা অর্জনের মাধ্যমে দেশ-বিদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে এবং প্রচুর রেমিট্যান্স  অর্জন করে দেশকে অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ করতে সহায়ক ভূমিকা পালন করবে।  গোলটেবিল আলোচনায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিত, মো. আবু বকর সিদ্দিক, মো. রুহুল আমিন ও মো. মোশাররফ হোসেন। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক মোঃ আতাউর রহমান সভায় সভাপতিত্ব করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...