Logo
×
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা সংকটের সমাধান খুঁজতে দৃঢ়-প্রতিজ্ঞ অস্ট্রেলিয়া পারিবারিক বিরোধ নিষ্পত্তিতে এনজিও’র দেয়া নোটিশ বিষয়ে রিট খারিজ বঙ্গবন্ধুর ছবি বাংলাদেশের ছবি : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে শিল্পকলা একাডেমী ইউএসএ ইনকের অনুষ্ঠান কাল অষ্টম ও নবম শ্রেণির ক্লাস হবে সপ্তাহে দুদিন তথ্য মন্ত্রীর সভাপতিত্বে জাতীয় বাস্তবায়ন কমিটির মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটির সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধুকে নিয়ে আরও গবেষণা করতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী জিয়া কারাগারে কত মানুষ হত্যা করেছে তা খুঁজে বের করুন: সংসদ সদস্যদের প্রতি প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির কাছে জুডিশিয়াল সার্ভিস কমিশনের বার্ষিক রিপোর্ট পেশ প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশন যোগ দিতে কাল ঢাকা ত্যাগ করবেন
  • আপডেট টাইম : 12/09/2021 11:42 PM
  • 37 বার পঠিত

আফগান নারীদের বিশ্ববিদ্যালয়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে। তবে তাদেরকে পুরুষদের কাছ থেকে আলাদা থেকে পড়াশোনা করতে হবে। তালেবান সরকারের নতুন উচ্চ শিক্ষা মন্ত্রী রোববার এ কথা জানান। খবর এএফপি’র।
তালেবানদের অধীনে ১৯৯৬-২০০১ সালের মেয়াদে আফগানিস্তানে নারীর অধিকার মারাত্মকভাবে খর্ব করা হয়েছিল। গত মাসে ক্ষমতায় ফেরার পর থেকে কট্টর ইসলামপন্থী তালেবানরা দাবি করেছে যে, তারা অপেক্ষাকৃত কম কঠোর আইন বাস্তবায়ন করবে।
দেশের শিক্ষা ব্যবস্থার জন্য নতুন সরকারের পরিকল্পনা সম্পর্কে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী আব্দুল বাকী হাক্কানি বলেছেন, ছেলে-মেয়েদের একত্রে ক্লাস করার অবসান ঘটবে। 
তিনি বলেন, সহশিক্ষা ব্যবস্থার ইতি টানতে আমাদের কোন সমস্যা নেই। দেশের জনগণ মুসলমান এবং তারা এটা  মেনে নেবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...