×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২১-০৯-১৪
  • ৯২২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  পোশাক রফতানির আড়ালে মুদ্রা পাচারকালে এক ব্যক্তিকে আটক করেছে এভিয়েশন সিকিউরিটর (এভসেক)।
এসময় তার নিকট থেকে  ৫৪ লাখ ৭৫ হাজার সৌদি রিয়াল ও ২০ হাজার সিঙ্গাপুরের ডলার পাওয়া যায়।  যা বাংলাদেশি ১২ কোটি ৫১ লাখ ৭৫ হাজার ৬৯১ টাকার সমান।
আটককৃত হাসান আলী স্টার এক্সপ্রেসের কর্মী বলে জানা গেছে।
সোমবার দিবাগত রাত সোয়া  ৮টার দিকে শাহজালাল বিমানবন্দরের রফতানি কার্গো ভিলেজ এলাকা থেকে তাকে আটক করা হয়। 
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান আজ  বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার রাত  ৮টার দিকে কনসাইনম্যান্টটি সিঙ্গাপুর কার্গোতে (এসকিউ-৪৪৭) করে  সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এসব মুদ্রা বিদেশে পাচারের প্রাক্কালে তাকে আটক করা হয়। কার্টনের ভেতরে রিয়ালগুলো কার্বন পেপারে মোড়ানো ছিল। ফ্রেইটার প্রতিষ্ঠান স্টার এক্সপ্রেস লাইনের চালান থেকে এসব মুদ্রা পাওয়া যায়। 
এএইচএম তৌহিদ-উল জানান, সোমবার রাতে বিমানবন্দরের ভেতরে রফতানি কার্গো ভিলেজে সিকিউরিটি স্ক্যানিংয়ের সময় সিঙ্গাপুরগামী কার্টন থেকে  এসব বৈদেশিক মূদ্রা পাওয়া যায়। 
প্রাথমিক জিজ্ঞসাবাদে হাসান আলী ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।  তার বিরুদ্ধে আইনানূগ ব্যবস্থা নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat