Logo
×
ব্রেকিং নিউজ :
বাল্য বিয়ে রোধে ইউনিয়ন পর্যায়ে সচেতনতামূলক প্রচারণার সুপারিশ স্থায়ী কমিটির সভায় জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশকে সহায়তা দেবে সুইডেন : রাষ্ট্রদূত লন্ডনে অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে সন্ত্রাসমুক্ত ও প্রতিযোগিতামূলক : সিইসি হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা দিতে বারডেম হাসপাতালের সাথে সমঝোতা নবায়ন সরকারের ধারাবাহিকতা আছে বলেই দেশের উন্নয়ন সম্ভব হচ্ছে : প্রধানমন্ত্রী রেকর্ড জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ আজ করোনায় শনাক্ত হার দশমিক ২৯ শতাংশ কমেছে
  • আপডেট টাইম : 18/09/2021 06:04 PM
  • 57 বার পঠিত

ওয়াশিংটন ডিসিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের জন্য ইলেকট্রোনিক পাসপোর্ট (ই-পাসপোর্ট) সাভির্স চালু করেছে।
বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নিরাপত্তা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন যৌথ ভাবে আজ ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট সার্ভিসের উদ্বোধন করেন। আজ এখানে প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।
অনুষ্ঠানে রাষ্ট্রদূত শহিদুল ইসলাম বাংলাদেশের স্বাধীনতার ৫০ তম বার্ষিকী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে ই-পাসপোর্ট চালু হওয়ায় সারাবিশ্বে বসবাসকারি প্রবাসী বাংলাদেশীদের দুভোর্গ লাগব হবে বলে আশা করেন।
তিনি প্রবাসী বাংলাদেশীদের কাঙ্খিত সেবা প্রদানে ইমিগ্রেশন ও পাসপোর্ট বিভাগ এবং বিদেশে বাংলাদেশ মিশনের মধ্যে কার্যকর সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করেন।
 গত ১০ সেপ্টেম্বর নিউইয়র্ক কনস্যুলেট এবং ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে  ই-পাসপোর্ট সিস্টেমের উদ্বোধন করা হয়। এরআগে বালির্ন ও এ্যাথেন্সেও উদ্বোধন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...