×
  • প্রকাশিত : ২০২১-০৯-২০
  • ৫৩১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্ব ও সুষ্ঠু ব্যবস্থাপনার কারণে বাংলাদেশে করোনা মহামারীতে রূপ নিতে পারেনি। 
প্রতিমন্ত্রী আজ সোমবার দিনাজপুরের বেচাগঞ্জে সনকাই উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধনের পর সুধী সমাবেশে একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে কিছু মানুষ আছে, যারা সূর্য অস্ত যাওয়ার আগেই বলে দেয় আজকে সূর্য উঠে নাই। ২০২০ সালের মার্চে দেশে যখন করোনা আসল, তখন বলা হলো বাংলাদেশে দুই কোটি মানুষ করোনায় মারা যাবে। এর মানে দুই কোটি মানুষ মারা যেতে পারলে মনে হয় সবাই খুশি। 
তিনি বলেন, যারা বিরোধী রাজনীতি করে, তারা মনে করে দুই কোটি মানুষ মারা গেলে শেখ হাসিনা সরকারকে ফেলে দেয়া যাবে। শেখ হাসিনা সরকার আর থাকতে পারবেনা। ওদের কল্পনা বাস্তবায়ন হয় নাই। বাংলাদেশে সঠিক একজন নেতৃত্ব ছিল প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা। যারা এ ধরনের আশঙ্কা করেছিলো, তাদের সে আশঙ্কা সত্যি হয় নাই সঠিক নেতৃত্বের কারণে। আমাদের দেশ সঠিকভাবে এগিয়ে যাচ্ছে ।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এই করোনার মধ্যেও আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করেছি। উন্নয়ন প্রকল্পের বিদেশি কারিগরী কর্মকর্তারা বাংলাদেশে আসছেন। আমাদের পদ্মাসেতুর কাজ একদিনের জন্যও বন্ধ হয়নি। হলি আর্টিজানে ১২ জন মানুষকে হত্যা করা হয়েছিল। তারপরও মেট্রোরেলের কাজ বন্ধ হয়নি। করোনার মধ্যেও বন্ধ হয় নাই। অলরেডি মেট্রোরেলের ট্রায়াল হয়ে গেছে। করোনার মধ্যে কর্ণফুলী টানেল বন্ধ হয় নাই, মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের কাজ চলছে, আমাদের পায়রা, মোংলা এবং চট্টগ্রাম বন্দরে করোনার মধ্যেও কাজ চলমান আছে। একদিনের জন্যও আমাদের বন্দরগুলো বন্ধ হয় নাই।
প্রতিমন্ত্রী বলেন, করোনা মহামারীর জন্য পৃথিবী প্রস্তুত ছিলনা। সমগ্র পৃথিবী মুখ থুবড়ে পড়েছিল। বাংলাদেশ কিন্তু মুখ থুবড়ে পড়ে যায়নি। অথচ আমরা ছোট একটা দেশ। উন্নয়নশীল দেশ, ধনী দেশ না। কিন্তু করোনাকে সঠিক নেতৃত্বের কারণে, সঠিক ব্যবস্থাপনায় রেখেছিলাম বলেই, যেটাকে মহামারী বলা হয়, সে মহামারী কিন্তু বাংলাদেশে আক্রান্ত হয় নাই। মহামারী আক্রান্ত হয়েছিল স্পেন, ইতালি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ভারতে। আমাদের সর্বোচ্চ ৬০০০ আক্রান্ত ও সর্বোচ্চ মৃত্যু ২০০ ছাড়িয়েছে। কিন্তু অন্যান্য দেশে একদিনে হাজার হাজার মানুষ মারা গেছে।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ নারী অগ্রগতিতে সারা বিশ্বে অনুকরণীয়। আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে এজন্য পুরস্কৃতও হয়েছি। পঁচাত্তরের ১৫ আগস্টের পর নারীদের অন্ধকারে ঠেলে দেয়া হয়েছিলো। ১৯৯৬ সালে ২১ বছর পর আওয়ামী লীগ সরকারের সময় নারী জাগরণের মাইলফলক সূচিত হয়।
অপর এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, পঁচাত্তর পরবর্তী সময়ে আমাদের আমাদের ধর্মনিরপেক্ষতাকে আঘাত করা হয়েছে। আমাদের সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা ফেলে দেয়া হয়েছে। কিন্তু মানুষের হৃদয় থেকে ধর্মনিরপেক্ষতা ফেলে দেয়া যায় নাই। যার প্রমাণ আজকের দেশরতœ শেখ হাসিনার বাংলাদেশ।
এদিন প্রতিমন্ত্রী উপজেলার বাতাসন দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত একাডেমিক ভবন উদ্বোধন, বকুলতলা বালিকা উচ্চ বিদ্যালযের একাডেমিক ভবন, মোল্লাপাড়া দাখিল মাদ্রাসার একাডেমিক ভবন ও হাটরামপুর সার্বজনীন দুর্গামন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল, নির্বাহী প্রকৌশলী শাহীনুর ইসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী, সেতাবগঞ্জ পৌর মেয়র মো: আসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat