×
  • প্রকাশিত : ২০২১-১০-০৫
  • ৫২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে আজ করোনাভাইরাসে শনাক্ত কমেছে, তবে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার কমেছে দশমিক ৪৭ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৩ দশমিক ১৯ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৭২ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৫ হাজার ৪৯৯ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৬৯৪ জন। গতকাল ২৪ হাজার ৯২৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৭৯৪ জন। দেশে এ পর্যন্ত ৯৮ লাখ ৪৪ হাজার ৯১৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৮৪ শতাংশ। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৪ হাজার ৬০৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪২৪ জন। শনাক্তের হার ২ দশমিক ৯০ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৩ দশমিক ৫৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১০ জন। গতকাল ৬ জন মারা গিয়েছিল।গত ২৪ ঘন্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মারা গেছেন। গতকাল ১৮ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৫ জন ও নারী ৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬১৪ জনে।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে এবং খুলনা বিভাগে ২ জন রয়েছে।স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭০৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২০ হাজার ২৯৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৮ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat