×
ব্রেকিং নিউজ :
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান পার্বত্য চট্টগ্রামেও সমানতালে উন্নয়নের গতিধারা এগিয়ে চলছে : পার্বত্য প্রতিমন্ত্রী জিআই পণ্যের গুণগত মান ও টেকসই সংরক্ষণের দিকে নজর দিতে হবে : শিল্পমন্ত্রী বাপেক্স ও এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল রোমানিয়ার মধ্যে চুক্তি চলমান বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ত্বরান্বিত করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির দেশের উন্নয়নে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-১০-০৯
  • ৫৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাজধানী-সংলগ্ন আমিন বাজার এলাকায় তুরাগ নদে যাএীবাহী একটি ট্রলার-ডুবির ঘটনায় শনিবার বিকেল সোয়া ৫টা পর্যন্ত মোট ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।
দমকল বাহিনীর ডুবুরী দল উদ্ধার অভিযান-চালিয়ে এসব লাশ উদ্ধার করেছে। উদ্ধারকৃত মরদেহের মধ্যে রয়েছে একজন নারী ও চারজন শিশু। তবে, নিহতদের নাম ও বিস্তারিত পরিচয় জানাতে পারেনি দমকল বাহিনী। এদিকে, ডুবে যাওয়া ট্রলারটির যাত্রীদের মধ্যে এখনো দু’জনের খোঁজ পাওয়া যায়নি।
শনিবার বিকেল সোয়া ৫টায় ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন এসব তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, শনিবার সকাল ৮টা ৫০ মিনিটে আমিন বাজার এলাকায় তুরাগ নদে একটি যাএীবাহী ট্রলারডুবির খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ডুবুরি দলকে সেখানে পাঠানো হয়েছে। পরে, সাভার ফায়ার সার্ভিসের কর্মীরাও উদ্ধার-কাজে অংশগ্রহণ করেন। তিনি জানান, সকাল থেকে বিকেল পর্যন্ত একটানা অভিযান চালিয়ে নিখোজ ৭ জনের মধ্যে ৫ জনের মরদেহ উদ্বার করা হয়েছে। এখনও দু’জন নিখোজ রয়েছেন। তাদেরকে উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা জানান, শনিবার ভোর সাড়ে ৫ টার দিকে তুরাগ নদীতে যাএীবাহী একটি ট্রলারের সাথে বুলগ্রেটের সজোরে ধাক্কা লাগলে এ দুর্ঘটনা। দমকল বাহিনীর কর্মিরা সেখানে পৌঁছে ৯ টা ৫০ মিনিটের সময় উদ্বার কাজ শুরু করেন।ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার লিমা খানম শনিবার বেলা ১১টার দিকে বলেন,‘আমরা স্থানীয় লোকজনের নিকট থেকে জানতে পেরেছি, ওই যাএীবাহী ট্রলারে নারী, শিশুসহ মোট ১৮ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে সাত জন নিখোঁজ ছিল। বাকীরা দুর্ঘটনার পর-পরই সাঁতরে তীরে উঠে ।
আজ শনিবার দুপুর পর্যন্ত দু’জন শিশু ও এক নারীসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে ( সন্ধা সাড়ে ৭টা) উদ্ধার অভিযান অব্যাহত ছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat