Logo
×
ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ার আহবান শিক্ষামন্ত্রীর আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ধর্মকে রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য ব্যবহারকারীরাই বিভাজন তৈরি করতে চায় : ওবায়দুল কাদের বাটলার-উডের নৈপুণ্যে প্রস্তুতি ম্যাচে জয় ইংল্যান্ডের ধুয়াবিহীন দূষণমুক্ত রান্না ব্যবস্থা প্রচলনের প্রচেষ্টা অব্যাহত রয়েছে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী নির্ভরযোগ্য দুষণমুক্ত জ্বালানি সুবিধার জন্য এডিবির নতুন জ্বালানি নীতি বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভির্যের মধ্যদিয়ে সারাদেশে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত
  • আপডেট টাইম : 10/10/2021 03:25 PM
  • 40 বার পঠিত

কাতারের রাজধানী দোহায় আফগান তালেবান সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা মার্কিন প্রতিনিধি দলের সাথে বৈঠক করেছে। 
তালেবানের এক ঘোষণায় শনিবার এ কথা বলা হয়েছে। 
গত আগস্টে আফগানিস্তান থেকে সকল মার্কিন সৈন্য প্রত্যাহারের পর  উভয়পক্ষে এ ধরনের এটি প্রথম বৈঠক এবং তালেবান সরকারের  কর্মকর্তাদেরও প্রথম বিদেশ সফর।
আফগানিস্তানের নব গঠিত প্রশাসনের ভারপ্রাপ্ত পররাষ্ট্র মন্ত্রী আমির খান মুত্তাকি বলেছেন, উভয় পক্ষ দ্বিপাক্ষিক সম্পর্কে নতুন অধ্যায় শুরু করার বিষয়ে আলোচনা করেছে। তালেবানের পক্ষ থেকে আফগান কেন্দ্রীয় ব্যাংকের জব্দ সম্পদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ারও অনুরোধ জানানো হয়। 
এছাড়া তালেবানের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের প্রতি আফগানিস্তনের আকাশসীমার সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধাশীল হতে এবং দেশটির বিষয়ে হস্তক্ষেপ না করারও আহ্বান জানানো হয়েছে।  
তিনি জানান, আলোচনায় মানবিক সহায়তা এবং ২০২০ সালের ফেব্রুয়ারিতে করা দোহা চুক্তির শর্তসমূহ বাস্তবায়নে গুরুত্বারোপ করা হয়। 
মুত্তাকি আরো জানান, আগামী কছেশ দিনের মধ্যে সর্বশেষ পরিস্থিতি নিয়ে তাদের কর্মকর্তারা ইউরোপীয় প্রতিনিধি দলের সাথে আলোচনায় বসবেন। 
উল্লেখ্য, ২০১৩ সাল থেকে কাতারে তালেবান তাদের রাজনৈতিক কার্যালয় পরিচালনা করে আসছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...