Logo
×
ব্রেকিং নিউজ :
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে দলীয় নেতা কর্মীদের প্রতি আহবান প্রধানমন্ত্রীর শিগগিরই ডাকসেবা কাঙ্খিত মানে উন্নীত হবে : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী সড়ক নিরাপত্তা কার্যক্রম টেকসই করতে হবে : রাষ্ট্রপতি বেপরোয়া গতিতে ঝুঁকিপূর্ণভাবে মোটরযান চালনা সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ : প্রধানমন্ত্রী শাওমি বাংলাদেশ ব্র্যান্ডের উদ্বোধন করলেন টেলিযোগাযোগ মন্ত্রী বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী সেন্টারের উদ্বোধন হলো বন্ধ মিল চালু করতে সময়াবদ্ধ কর্মপরিকল্পনা মন্ত্রণালয়ে দাখিলের নির্দেশ শিল্প সচিবের সাম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন টেকসই উত্তরণ ত্বরান্বিত করতে উৎপাদন সক্ষমতা বাড়াতে হবে : রাবাব ফাতিমা বাল্য বিয়ে রোধে ইউনিয়ন পর্যায়ে সচেতনতামূলক প্রচারণার সুপারিশ স্থায়ী কমিটির সভায়
  • আপডেট টাইম : 12/10/2021 09:52 PM
  • 44 বার পঠিত

লিবিয়ার উপকুলে দুটি নৌকা ডুবে পনেরো অভিবাসীর মৃত্যু হয়েছে। এটি ছিল ইউরোপে যাওয়ার পথে বিপজ্জনক সমুদ্রে সর্বশেষ মর্মান্তিক প্রাণহানির ঘটনা। খবর এএফপি’র।
জাতিসংঘ শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর) সোমবার গভীর রাতে এ কথা জানায়। খবর এএফপি’র।
ইউএনএইচসিআর লিবিয়া টুইট করেছে, আজ সন্ধ্যায় ত্রিপোলি নৌ ঘাঁটিতে দু’টি নৌকা নিয়ে আসার পর সেখান থেকে ১৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এতে আরো বলা হয়, "যাত্রীরা আগের রাতে ঝোয়ারা এবং আলখোমস থেকে রওয়ানা হয়েছিল।”
সংস্থাটি জানায়, ১৭৭ জন বেঁচে যাওয়া ব্যক্তি ইউএনএইচসিআর ও এর অংশীদারদের কাছ থেকে সাহায্য ও চিকিৎসা সেবা পাচ্ছে। 
সংস্থার টুইট করা ছবিগুলিতে বেঁচে থাকা ব্যক্তিদের ঘাঁটিতে পৌঁছে কম্বল জড়িয়ে থাকতে দেখা গেছে। অভিবাসীদের অনেকেই সাব-সাহারান আফ্রিকান দেশগুলো থেকে ইউরোপে পৌঁছানোর প্রচেষ্টা নেয়। লিবিয়া তাদের জন্য একটি প্রধান প্রস্থান পয়েন্ট।
ইতালীর তীরবর্তী ৩০০ কিলোমিটার (১৯০ মাইল) দূরে পৌঁছানোর প্রচেষ্টায় প্রতিবছর হাজার হাজার অদম্য অভিবাসী নৌকায় চড়ে রওয়ানা দেয়।
আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) পরিসংখ্যান অনুযায়ী, বছরের শুরুতে ইউরোপে যাওয়ার পথে কমপক্ষে ১,০১০ অভিবাসী সমুদ্রে মারা  গেছে। গত বছর, একই সময়ে সমুদ্রে মৃত্যুর সংখ্যা ছিল ৩৯৮ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...