Logo
×
ব্রেকিং নিউজ :
সাম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন টেকসই উত্তরণ ত্বরান্বিত করতে উৎপাদন সক্ষমতা বাড়াতে হবে : রাবাব ফাতিমা বাল্য বিয়ে রোধে ইউনিয়ন পর্যায়ে সচেতনতামূলক প্রচারণার সুপারিশ স্থায়ী কমিটির সভায় জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশকে সহায়তা দেবে সুইডেন : রাষ্ট্রদূত লন্ডনে অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে সন্ত্রাসমুক্ত ও প্রতিযোগিতামূলক : সিইসি হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্য ও সম্প্রচারমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা দিতে বারডেম হাসপাতালের সাথে সমঝোতা নবায়ন সরকারের ধারাবাহিকতা আছে বলেই দেশের উন্নয়ন সম্ভব হচ্ছে : প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 13/10/2021 07:25 PM
  • 38 বার পঠিত

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা ১ কোটি ছাড়িয়েছে। এ পর্যন্ত ১ কোটি ২০ হাজার ৬৯৭ জনের নমুনা পরীক্ষায় ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন এবং মারা গেছেন ২৭ হাজার ৭৩০ জন। বাকীরা হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিচ্ছেন।   
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী আজ করোনা শনাক্তের হার কমেছে দশমিক ০১ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ২ দশমিক ৩৫ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৩৪ শতাংশ। 
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৭ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১৪ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৮ জন ও নারী ৯ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। 
আজ ২২ হাজার ১৫৩ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৫১৮ জন। গতকাল ২৩ হাজার ১৫৫  জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৫৪৩ জন। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৬১ শতাংশ।   
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১১ হাজার ৯৮২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৫৭ জন। শনাক্তের হার ২ দশমিক ৯৭ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৩০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪ জন। গতকালও ৫ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ১৩ জন, খুলনা বিভাগে ২ জন এবং চট্টগ্রাম  ও বরিশাল বিভাগে ১ জন করে মারা গেছেন। 
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫০৫ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৫৫ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...