×
ব্রেকিং নিউজ :
সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের লস এ্যাঞ্জেলেস এফসিতে যোগ দিচ্ছেন ফরাসি তারকা গিরুদ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ৩ জন বিচারপতি নিয়োগ আগামীতে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা হবে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট : ধর্মমন্ত্রী কুমিল্লায় সূর্যমুখী চাষে কৃষকের আগ্রহ বাড়ছে গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ ॥ নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১০-২০
  • ৪৬৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

হঠাৎ করেই শুরু হয়ে যাওয়া  টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নিয়মে পরিবর্তন এনেছে  ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
নতুন নিয়মনুযায়ী, বাছাই পর্বে ‘বি’ গ্রুপে রানার্স-আপ হলেও সুপার টুয়েলভে গ্রুপ-১এ ইংল্যান্ড-অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে (বাছাই পর্বে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন দলও থাকবে)।
আর গ্রুপ চ্যাম্পিয়ন হলে গ্রুপ-২এ ভারত-পাকিস্তান-আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে টাইগাররা (বাছাই পর্বে ‘এ’ গ্রুপের রানার্স-আপ দলও থাকবে)।
টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে আইসিসি জানিয়েছিল, বাছাই পর্বে ‘বি গ্রুপ’ চ্যাম্পিয়ন বা রানার্সআপ যা-ই হোক না কেন, সুপার টুয়েলভে ‘গ্রুপ-২’তে খেলবে বাংলাদেশ। যেই গ্রুপে ভারত-পাকিস্তান-আফগানিস্তান ও নিউজিল্যান্ডের মত দলরা থাকবে।
কিন্তু আসরটি মাঠে গড়ানোর তিন দিন পর নিয়সে পরিবর্তন আনলো  আইসিসি।
স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরে এবারের আসর শুরু করে বাংলাদেশ। এরপর গতকাল ওমানের বিপক্ষে ২৬ রানে জয় পায় টাইগাররা। ২ খেলায় ২ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের তৃতীয়স্থানে টাইগাররা। আগামীকাল পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলবে বাংলাদেশ। এ ম্যাচে জিতলেও, নির্ভর করবে  পয়েন্ট টেবিলের অন্যান্য দলের অবস্থানে বাংলাদেশ সুপার টুয়েলভে কোন গ্রুপে খেলবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat