×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-১১-২৪
  • ৬৩১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আফ্রিকার দেশ সুদানে অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখলে নেওয়া সেনাবাহিনীর প্রধান জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহানের সঙ্গে সম্প্রতি ক্ষমতাচ্যুত বেসামরিক সরকার রাজনৈতিক চুক্তি স্বাক্ষর করেছে। এর মধ্য দিয়ে আবারও ক্ষমতায় বসেছেন অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী আবদাল্লাহ হামদক। কিন্তু সেটি মেনে নিতে পারেনি দেশটির সাধারণ জনগণ। প্রতিবাদে রাজপথে বিক্ষোভে নেমেছে তারা। সেই বিক্ষোভে সংহতি জানিয়ে একযোগে পদত্যাগের ঘোষণা দিয়েছেন সুদানের ১২ মন্ত্রী।
আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (২৩ নভেম্বর) প্রধানমন্ত্রী আবদাল্লাহ হামদকের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তারা। পদত্যাগকারীদের মধ্যে রয়েছে সুদানের অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্র, বিচার, কৃষি, সেচ, বিনিয়োগ ও জ্বালানি, উচ্চশিক্ষা, শ্রম, পরিবহন, স্বাস্থ্য, যুব এবং ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী।পরে এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্র, বিচার, কৃষি, সেচ, বিনিয়োগ ও জ্বালানি বিষয়ক মন্ত্রীরা।
অন্যদিকে, আন্তর্জাতিক মহল এ চুক্তিকে সাধুবাদ জানিয়েছে। কিন্তু এতে খুশি নয় সুদানের গণতন্ত্রপন্থীরা। তাদের দাবি, সেনাবাহিনীর অভ্যুত্থানের বৈধতা দেওয়ার প্রচেষ্টা এই চুক্তি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat