Logo
×
ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি ইউনিয়নের ভোট গ্রহন সম্পন্ন উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি সংযোজন প্রশ্নে রুল হাইকোর্টের বিএনপি বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী : ওবায়দুল কাদের চট্টগ্রাম-কক্সবাজার ও যশোর-খুলনা মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নে সৌদি সরকারের আগ্রহ প্রকাশ নতুন প্রজন্মের জন্য "চিরঞ্জীব মুজিব" এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ৫০তম বার্ষিকী উপলক্ষে শিলং-এ কংগ্রেসের আলোচনা বিএনপি’র ফন্দি-ফিকির আমরা বুঝি : তথ্যমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যার মামলা শুরু করবে আর্জেন্টিনা ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
  • আপডেট টাইম : 24/11/2021 02:57 PM
  • 30 বার পঠিত

নিউজিল্যান্ড বিদেশী ভ্রমণকারীদের জন্য অন্তত আরো পাঁচমাস নিষেধাজ্ঞা বহাল রাখবে। কারণ নিষেধাজ্ঞা শিথিলে দেশটি ধীর গতিতে এগুতে চাচ্ছে। 
দেশটির কোভিড-১৯ মোকাবেলার দায়িত্বে থাকা মন্ত্রী ক্রিস হিপকিন্স বুধবার বলেছেন, অষ্ট্রেলিয়ায় আটকে পড়া লোকজন মধ্য জানুয়ারি নাগাদ দেশে ফিরতে পারবে। কিন্তু বিদেশী নাগরিকদের নিউজিল্যান্ড সফরে আসতে এপ্রিলের শেষ নাগাদ পর্যন্ত অপেক্ষা করতে হবে। 
তিনি সাংবাদিকদের বলেন, আমরা স্বীকার করছি এটি কঠিন হবে। কিন্তু কঠোর নিষেধাজ্ঞার শেষ আমরা এখন দেখতে পাচ্ছি। 
নিউজিল্যান্ড গত বছররের মার্চ মাসে তার সীমান্ত বন্ধ করে দেয়। আর্ন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য দু’সপ্তাহের হোটেল কোয়ারেন্টিন বাধ্যতামূলক করে। এখন এ সময় কমিয়ে সাত দিনে নামিয়ে আনা হয়েছে। 
হিপকিন্স বলেন, নিউজিল্যান্ডের অনেকেই ক্রিসমাসের জন্য সীমান্ত খুলে দেয়ার পক্ষে। কিন্তু এটি বাস্তবসম্মত প্রত্যাশা নয়। 
তিনি বলেন, বিশ্বে করোনা মহামারি অব্যাহত রয়েছে। ইউরোপসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলে করোনা সংক্রমণ বাড়ছে। তাই সীমান্ত পুনরায় খুলে দেয়ার ব্যাপারে আমাদের সতর্ক থাকা প্রয়োজন। 
হিপকিন্স আরো বলেন, উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ হওয়ায় আগামী মাস থেকে ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, ফিজি ও ব্রাজিলকে আলাদাভাবে চিহ্নিত করা হবে না। তাদেরকেও নিউজিল্যান্ড ভ্রমণের জন্য এপ্রিলের ৩০ নাগাদ অপেক্ষা করতে হবে। 
তিনি আরো বলেন, ৩০ এপ্রিলের আগে ভ্রমণের জন্য আন্তর্জাতিক শিক্ষার্থী ও অষ্ট্রেলিয়ানদের জন্য বিশেষ ব্যবস্থা থাকতে পারে। তবে এর কোন নিশ্চয়তা নেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...