Logo
×
ব্রেকিং নিউজ :
সিলেট বিভাগের ৭৭ টি ইউনিয়নের ভোট গ্রহন সম্পন্ন উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন : প্রধানমন্ত্রী নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি সংযোজন প্রশ্নে রুল হাইকোর্টের বিএনপি বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী : ওবায়দুল কাদের চট্টগ্রাম-কক্সবাজার ও যশোর-খুলনা মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পে অর্থায়নে সৌদি সরকারের আগ্রহ প্রকাশ নতুন প্রজন্মের জন্য "চিরঞ্জীব মুজিব" এর মতো আরো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ৫০তম বার্ষিকী উপলক্ষে শিলং-এ কংগ্রেসের আলোচনা বিএনপি’র ফন্দি-ফিকির আমরা বুঝি : তথ্যমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যার মামলা শুরু করবে আর্জেন্টিনা ব্লু-ইকোনমির সুযোগ কাজে লাগাতে বিনিয়োগ করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
  • আপডেট টাইম : 24/11/2021 10:35 PM
  • 27 বার পঠিত

বৃহত্তর চট্টগ্রামের সেরা ৪২ করদাতাকে সম্মাননা দিয়েছে চট্টগ্রাম আয়কর বিভাগ। অনুষ্ঠানে এ করদাতাদের ফুল, স্মারক, সনদ ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
চট্টগ্রাম চেম্বার ভবনের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আজ দুপুরে চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজারের ৪২ জন সেরা করদাতাকে উৎসবমুখর পরিবেশে সম্মাননা জানানো হয়।
কর অঞ্চল-১ এর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম। স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল-৪ এর কমিশনার এমএম ফজলুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কর কমিশনার একেএম হাসানুজ্জামান, কর আপিল কমিশনার মঞ্জুমান আরা বেগম, ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন, কর অঞ্চল ৩ এর কমিশনার মো. মাহমুদুর রহমান, মেট্রোপলিটন চেম্বার সিএমসিসিআই পরিচালক জাহাঙ্গীর আলম চৌধুরী, কর আইনজীবী সমিতির সভাপতি এনায়েত উল্লাহ প্রমুখ।
মাহবুবুল আলম বলেন, বাংলাদেশকে উন্নত বিশে^র কাতারে উন্নীত করতে সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের এ উন্নয়ন অভিযাত্রায় সক্ষম ব্যক্তিদের ভ্যাট-ট্যাক্স দিতে হবে সরকারকে।
তিনি বলেন, আমরা ব্যবসায়ীরা দেশের সার্বিক উন্নয়নের জন্য ভ্যাট-ট্যাক্স দিতে চাই। কিন্তু কোনো ধরণের হয়রানি বা ভয়ভীতি থেকে নয়, স্বেচ্ছায় দেব। আবার কতিপয় ব্যক্তির ওপর বোঝা চাপিয়ে দিলে চলবে না। করের আওতা বাড়াতে হবে। তিনি প্রতিটি উপজেলায় কর অফিস চালুর প্রস্তাব করে বলেন, তাহলে করদাতা যেমন বাড়বে, করের পরিমাণও বাড়বে।
অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্বে ছিলেন সহকারী কমিশনার আমিরুল ইসলাম ও তাসনিম আফরিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...