×
ব্রেকিং নিউজ :
শিপ রিসাইক্লিং শিল্পে কমপ্লায়েন্স নিশ্চিতকরণে শিল্প সচিব ও যুক্তরাজ্যে নিযুক্ত হাইকমিশনারের আলোচনা বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ৫০ বছরে বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো : রেহমান সোবহান শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব সরকারের বিবেচনাধীন বোতলজাত সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, খোলা তেল কমেছে ২ টাকা বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী শপথ নিলেন পিএসসি’র সদস্য প্রদীপ কুমার পাণ্ডে আফ্রিদির সাথে বিবাদের বিষয়টি অস্বীকার করলেন বাবর সরকার প্রাকৃতিক সম্পদের হিসাব প্রণয়নের উদ্যোগ নিয়েছে : পরিবেশমন্ত্রী জাতির পিতার সমাধিতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যানের শ্রদ্ধা
  • প্রকাশিত : ২০২১-১২-০৩
  • ৫৪১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ম্যানচেস্টার ইউনাইটেডকে জয় উপহার দিয়ে দায়িত্ব ছাড়লেন ভারাপ্রাপ্ত কোচ মাইকেল ক্যারিক। গতকাল রাতে  প্রিমিয়ার ফুটবল লিগে আর্সেনালকে ৩-২ গোলে পরাজিত করেছে রেড ডেভিলসরা। ম্যাচে পেশাদার ক্যারিয়ারে ৮০০ তম গোল পুর্ন করেছেন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। 
রাল্ফ রাংনিক অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ইউনাইটেডের দায়িত্বভার গ্রহন করায় ভারপ্রাপ্ত কোচ হিসেবে গতকাল শেষবারের মত ডাকআউটের দায়িত্ব পালন করেন ক্যারিক। আর রাংনিক স্ট্যান্ডে বসে উপভোগ করেন ম্যাচ। তবে ম্যাচ শেষে ইউনাইটেডে কোচিং স্টাফের দায়িত্বে না ফিরে ক্লাব ছাড়ার ঘোষণা দেন ক্যারিক।
ওলে গুনার সুলশারের কোচিং স্টাফ হিসেবে যোগ দেয়া ইউনাইটেডের সাবেক ওই মিডফিল্ডার নরওয়েজিয়ান কোচ বরখাস্ত হবার পরও ক্লাবে থেকে যাওয়ায় সাবেক সতীর্থ পল স্কুলস তার কঠোর সমােেলাচনা করেছিলেন।
ক্যারিক বলেন,‘ এটি আমার নিজের সিদ্ধান্ত। আমি মনে করি রাল্ফ ও ক্লাবের জন্য আমি সঠিক কাজটাই করেছি। এতে আমি বেশ খুশি। আমরা এমন একটি পরিস্থিতিতে ছিলাম, যেখানে এই ম্যাচগুলো দেখার দায় ছিল। ওলের প্রতি আনুগত্যাটিও একটি ফ্যাক্টর। কিন্তু আমার এই সিদ্ধান্তের পেছনে অনেক গুলো বিষয় ছিল।’
গুরুত্বপুর্ন ম্যাচে তিন পয়েন্ট অর্জনের ফলে রাংনিক যখন ইউনাইটেডের দায়িত্ব নিবেন তখন ক্লাবটি থাকবে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষ চার ক্লাবের চেয়ে মাত্র তিন পয়েন্ট দূরে। ক্যারিকের ভারপ্রাপ্ত দায়িত্ব থাকাকালে ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে পৌছানোর পাশাপাশি শীর্ষ পয়েন্টধারী চেলসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। এর সব কৃতিত্বই পাচ্ছেন তিনি।
এদিকে বরখাস্ত হবার পর ওল্ড ট্রাফোর্ডে প্রথম ম্যাচে ব্যানার টানিয়ে সুলশারের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেছে ইউনাইটেড সমর্থকরা। 
গতকাল ম্যাচ শুরুর দুই মিনিটের মধ্যেই গোলের সুযোগ পায় সফরকারী আর্সেনালের পিয়েরে অ্যামেরিক আবামেয়াং ও বেন হোয়াইট। তবে গোল করতে ব্যর্থ হলেও ১৩ মিনিটের সময় ঠিকই লিড পেয়ে যায় সফরকারী গানাররা।  
গোল রক্ষক ডেভিড ডি গিয়া পড়ে গিয়ে আঘাত পাওয়ায় এই সময় পোস্টের নিচে অবস্থান নিয়েছিল সতীর্থ আরেক খেলোয়াড় ফ্রেড। এর আগেই এমিল স্মিথ রোয়ের শট বাউন্স করে জড়িয়ে যায় অরক্ষিত জালে। ওই সময় অবশ্য রেফারি বাঁশি বাজিয়ে ম্যাচ থামানোর নির্ধেশনা দিয়েছেন। কিন্তু এর আগেই গোল লাইন পেরিয়ে যায় বল। ফলে গোলটিকে স্বীকৃতি দিতে হয়। 
ফেয়ার প্লে নিয়মের স্বার্থে গোলটি পরিশোধ করে ম্যাচে সমতা ফেরানোর জন্য আর্সেনালের খেলোয়াড়দের পোস্টের সামনে থেকে সরে দাঁড়ানোর জন্য ইউনাইটেডের পক্ষ থেকে অনুরোধ করা হলেও তাতে সাড়া দেয়নি গানার খেলোয়াড়রা। 
তবে বিরতিতে যাবার এক মিনিট আগেই সমতায় ফিরতে হয় সফরকারীদের। জাদন সানচো ও ফ্রেডের সহায়তায় ফার্নেন্দেস গোলটি পরিশোধ করেন ৪৪ মিনিটে। সেপ্টেম্বরের পর নিজেদের মাঠে এটি ছিল তার প্রথম গোল।   
 ৫২ মিনিটে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউনাইটেডে দ্বিতীয়বার পদার্পনের পর ১৭ ম্যাচ থেকে ১২ গোল করেন ৩৬ বছর বয়সি রোনালদো। মার্কাস রাসফোর্ডের ক্রস ঠান্ডা মাথায় জালে জড়ান সিআর সেভেন। তবে দুই মিনিট পর একই কায়দায় গোল পরিশোধ করে আর্সেনালকে সমতায় ফিরিয়ে আনেন ওডেগার্ড। কর্নার থেকে ক্রসে তাকে বলটির যোগান দিয়েছিলেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। 
শেষ বাঁশি বাজার ২০ মিনিট আগে বক্সের মধ্যে ওডেগার্ড ধাক্কা দিয়ে ফ্রেডকে ফেলে দিলে পেনাল্টি পায় ইউনাইটেড। আর স্পট কিক থেকে দারুন দক্ষতায় নিজের দ্বিতীয় গোল করে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন রোনালদো।   এটি ছিল ইউনাইটেডের হয়ে দুই স্পেলে রোনালদোর ১৩০তম গোল। এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০ ও জুভেন্টাসের হয়ে ১০১ গোল করেছেন পর্তুগাল সুপার স্টার। স্পোর্টিং লিসবনের হয়ে ৫ গোল করা এই তারকা পর্তুগাল জাতীয় দলের হয়ে করেছেন রেকর্ড ১১৫টি আন্তর্জাতিক গোল। 
বৃহস্পতিবার অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের অপর ম্যাচে টটেনহ্যাম হট স্পার্স ২-০ গোলে ব্রেন্টফোর্ডের বিপক্ষে জয়লাভ করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat