×
ব্রেকিং নিউজ :
টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল মুজিবনগর দিবসে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আলোচনা সভা জয়পুরহাটে বেগুন, শসা, করলাসহ অন্যান্য সবজির দাম কমেছে বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর ফিলিস্তিন রাষ্ট্রের জাতিসংঘের সদস্যপদ নিয়ে বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদে ভোটাভুটি
  • প্রকাশিত : ২০২১-১২-১০
  • ৯০৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এক সাথে উদযাপিত হচ্ছে।এ জাতির বীর সন্তানরা বিশে^র অন্যতম সুসংগঠিত বাহিনীর আধুনিক সমরাস্ত্রের মুখে ভয়হীন চিত্তে অসীম সাহসিকতার সাথে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গত শতাব্দীর একাত্তর সালে মাত্র ৯ মাসে হানাদারদের রক্তচক্ষুকে নূইয়ে দেয়। বিশ^ মানচিত্রে সংযোজিত হয় আরো একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রাজধানী ঢাকা মহানগরীসহ দেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা ও ইউনিয়নে প্রায় প্রতিদিনই কোনো না কোনো অনুষ্ঠানের মধ্যদিয়ে উৎসব মুখর পরিবেশে দেশের মানুষ স্বাধীনতার ৫০ বছর পূতি এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছে। বিদেশে বাংলাদেশ মিশনগুলোও সংশ্লিষ্ট দেশের মানুষের সাথে বাংলাদেশীদের আনন্দ-চিত্তের অনুভূতি ভাগাভাগি করছে নানা অনুষ্ঠানাদির মাধ্যমে।
দেশের সব ধরনের ব্যবসায়ীদের সমন্বয়ে গঠিত শীষ সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রাজধানীর হাতিরঝিলে বিজয়ের মাস ডিসেম্বরে ১৬ দিনব্যাপি ‘বিজয়ের ৫০ বছর-লাল সবুজের মহোৎসব’ শিরোনামে ব্যাতিক্রমী এক অনুষ্ঠান।
এ অনুষ্ঠানের ৯ম দিনে গতকাল বৃহস্পতিবার সভাপতির বক্তৃতায় এফবিসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি এবং ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী’ এক সাথে উদযাপনের উপলক্ষ্য বিরল। আর এমন সুযোগ ভবিষ্যতে আর আসবে না। তাই বিজয়ের মাসের প্রথম দিন থেকে ১৬ দিন ব্যাপী লাল সবুজের মহোৎসবের আয়োজন করতে পেরে এফবিসিসিআই গর্বিত।
অনুষ্ঠানের ধারাবাহিকতায় বৃহষ্পতিবার ছিলো রাজশাহী ও বরিশাল বিভাগের ওপর আয়োজন। এফবিসিসিআই সভাপতি বলেন, এই দু’টি বিভাগেরই সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে। জাতীয় অর্থনীতিতেও এ দুই বিভাগের অবদান অনেক।
‘বিজয়ের ৫০ বছর-লাল সবুজের মহোৎসব’র ১০ম দিনে আজ শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে খুলনা ও সিলেট বিভাগের আঞ্চলিক ঐতিহ্যের ওপর অনুষ্ঠান। অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে পররাষ্ট্র মন্ত্রী এ. কে আব্দুল মোমেনের উপস্থিত থাকবেন বলে এফবিসিসিআই’র বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat