×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১২-১১
  • ৫১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামী মৌসুমে বরুসিয়া ডর্টমুন্ড ছাড়ার ঘোষনা আগেই  দিয়ে রেখেছেন নরওয়েজিয়ান তরুণ স্ট্রাইকার আর্লিং ব্রট হালান্ড। অসম্ভব প্রতিভাবান এই তরুণ তুর্কিকে দলে নিতে বিশ্বের প্রায় সব শীর্ষ দলই আগ্রহ দেখাবে, এটা অন্তত নিশ্চিত। তবে তার মধ্যেও কিছু কিছু ক্লাব অবশ্যই নিজেদের এগিয়ে রাখবে। ইতোমধ্যেই হালান্ডের এজেন্ট মিরো রায়োলা এই তালিকায় ম্যানচেস্টার সিটি, রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখকে এগিয়ে রেখেছেন।
২১ বছর বয়সী হালান্ডের সাথে ডর্টমুন্ডের বর্তমান চুক্তি শেষ হবে ২০২৪ সাথে। কিন্তু ডর্টমুন্ড ও সাবেক ক্লাব সালজবার্গের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে ২০ ম্যাচে ২৩ গোল করে ইতোমধ্যেই ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর আগ্রহে পরিণত হয়েছে হালান্ড। তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ৮০ মিলিয়ন ইউরো।
ব্রডকাস্টার কেন্দ্র স্পোর্ট ওয়ানকে রায়োলা বলেছেন, ‘মৌসুমের শেষে হালান্ড ক্লাব ছেড়ে যাচ্ছে, এটা তার জন্য ও একইসাথে অন্য ক্লাবগুলোর জন্য একটি অনেক বড় সুযোগ। হতে পারে সেটা এই গ্রীষ্মেই, অথবা পরের গ্রীষ্মে। তবে পরবর্তী পদক্ষেপের জন্য সে এক পা দিয়ে রেখেছে। বায়ার্ন, বার্সেলোনা, রিয়াল কিংবা ম্যান সিটি হতে পারে তার পরবর্তী ঠিকানা। আমরা সবাই জানতাম ডর্টমুন্ডে যখন সে এসেছে একদিন আরো বড় ক্লাবে খেলার সুযোগ তার সামনে আসবে।’
২০২০ সালের জানুয়ারিতে ডর্টমুন্ডে যোগ দেবার পর থেকেই হালান্ড একের পর এক গোলের রেকর্ড গড়েছেন। বুন্দেসলিগা ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে অভিষেকেই তিনি হ্যাটট্রিক করেছেন। এরপর থেকে জার্মান লিগে ৫১ ম্যাচে করেছেন ৫১ গোল। বর্তমানে বুন্দেসলিগা টেবিলের দ্বিতীয় স্থানে রয়েঠে ডর্টমুন্ড। কোমরের ইনজুরির কারনে সম্প্রতি মাঠের বাইরে রয়েছেন হালান্ড। তার অনুপস্থিতিতে ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে ডর্টমুন্ড। একইসাথে নেদারল্যান্ডের কাছে গত মাসে ২-০ গোলে পরাজিত হয়ে বিশ্বকাপের বাছাইবর্প থেকে বিদায় নিয়েছেন হালান্ড বিহীন নরওয়ে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat