×
ব্রেকিং নিউজ :
কিউকম গ্রাহকরা টাকা ফেরত পেতে শুরু করেছে দিনাজপুরে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সব হলে ‘ফার্স্ট এইড কর্ণার’ চালু ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি প্রবর্তন বিএনপি ভুল রাজনীতির কারণে এখন চরম দুর্দিনের ছায়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে : ওবায়দুল কাদের অর্ধেক জনবল দিয়ে ব্যাংক চালাতে হবে ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনে আগ্রহী ওমানের দূত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী আগামীকাল পীরগঞ্জে স্পিকারের পক্ষে শীতবস্ত্র বিতরণ ইসি গঠনের দায়িত্ব মির্জা ফখরুলকে দিলেই কেবল বিএনপি খুশি হবে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী বসিলায় ট্রাক টার্মিনাল উচ্ছেদ করে লাউতলা খাল খনন শুরু
  • আপডেট টাইম : 12/12/2021 10:15 PM
  • 68 বার পঠিত

খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের তহবিল থেকে ২০২১-২২ অর্থ বছরে দেশের ৫০টি চার্চের জন্য ২০ লাখ টাকার অনুদান প্রদান করা হবে। 
এছাড়া ‘খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন-২০১৮’ এর প্রয়োজনীয় সংশোধনীসহ এ বিষয়ে দ্রুততম সময়ে  ট্রাস্ট্রের পক্ষ হতে ব্যবস্থা গ্রহণ করা হবে। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
আজ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ২২তম বোর্ড সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 
অন্যদিকে, ২৫ ডিসেম্বর বড় দিন উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রাপ্ত অনুদান হতে দেশের ১৩০ টি চার্চের অনুকূলে ৫৬ লাখ টাকা বিতরণ করা হবে। মুজিববর্ষ উপলক্ষে ট্রাস্টিদের ব্যক্তিগত অনুদানে দেশের দক্ষিণ অঞ্চলে দু'টি গৃহহীন পরিবারকে দু'টি গৃহ নির্মাণের বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 
এতে  ট্রাস্টের নতুন সাংগঠনিক ও জনবল কাঠামো তৈরির অনুমোদন প্রদান  করা হয়। নতুন জনবল কাঠামোতে কেন্দ্রীয় কার্যালয়ের পাশাপাশি বিভাগীয় পর্যায়ে ট্রাস্টের  কার্যালয় স্থাপন করা হবে বলেও আলোচনা করা হয়। সভায় কেন্দ্রীয় কার্যালয়ে ২৪টি এবং বিভাগীয় কার্যালয়সমূহে ৫৬ টিসহ মোট ৮০ টি পদ সৃজনের বিষয়ে ব্যবস্থা গ্রহণের অনুমোদনও দেয়া হয়েছে।
ট্রাস্টের দু’জন কর্মকর্তাকে পদোন্নতি এবং ট্রাস্টের সচিব পদে বর্তমান সচিব নির্মল রোজারিও কে ২০২৩ সাল পর্যন্ত পুননিয়োগের অনুমোদনও দেয়া হয়।
ধর্ম প্রতিমন্ত্রী ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে সংসদ সদস্য জুয়েল আরেং, সংসদ সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, ভাইস চেয়ারম্যান ড. নমিতা হালদার, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান, ট্রাস্টি ড. বেনেডিক্ট আলো ডি' রোজারিও, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, বাবু মার্কুস গোমেজ, জেমস সুব্রত হাজরা, উইলিয়াম প্রলয় সমদ্দার, পিউস কস্তা, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনীম হাসান  এবং খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব নির্মল রোজারিও উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...