×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১২-১২
  • ৫৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ জেলায় আজ হত্যা মামলার রায়ে একব্যক্তিকে মৃত্যুদন্ড এবং অপর নয়জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে আদালত। 
আজ রোববার দুপুরে নারায়নগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমিন এ রায় প্রদান করেন। 
জেলার সোনারগাঁও উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে সংঘটিত হত্যা মামলার রায়ে আদালত এ দন্ড প্রদান করেন। 
আদালত রায়ে প্রধান আসামি জাহিদুলকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড এবং একই সাথে পঞ্চাশহাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। 
অন্যদিকে, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলো- নজরুল, আলমগীর, আসাদ, শাহজামাল, জুয়েল, মমতা বেগম, কল্পনা, কামাল। যাবজ্জীবন কারাদন্ডের পাশাপাশি আদালত তাদের প্রত্যেককে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।
অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) জাসমিন আহমেদ এসব তথ্য জানান। 
তিনি জানান, ২০১১ সালের ৯ নভেম্বর জেলার সোনারগাঁও উপজেলার মুছাচর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মফিজুল ইসলামের বাড়িঘরে হামলা চালায় আসামিরা। হামলায় গুরুতর আহত মফিজুল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।এই ঘটনায় হত্যা মামলা দায়ের করেন নিহতের পিতা শহীদুল্লাহ। তদন্ত শেষে পুলিশ ১০ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয়।
তিনি আরও জানান, এ মামলায় মোট ১২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত ১০ আসামির মধ্যে সাতজন আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত জাহিদুল এবং যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসাদ ও আলমগীর পলাতক রয়েছেন।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat