×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২১-১২-১৪
  • ৫৩৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সর্বকালের সর্বশেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল স্থাপন করেছে জনতা ব্যাংক লিমিটেড। ব্যাংকের চেয়ারম্যান ড. এস এম মাহফুজুর রহমান মঙ্গলবার ব্যাংকের প্রধান কার্যালয়ের নীচতলার লবিতে বঙ্গবন্ধুর ম্যুরালের আনুষ্ঠানিক উন্মোচন করেন। এ সময় ব্যাংকের এমডি এন্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ, পরিচালক অজিত কুমার পাল, মেশকাত আহমেদ চৌধুরী, কে এম শামছুল আলম, মোহাম্মদ আসাদ উল্লাহ, জিয়াউদ্দিন আহমেদ ও মো. আব্দুল মজিদ এবং ডিএমডিবৃন্দসহ সকল স্তরের নির্বাহী-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে এক সংক্ষিপ্ত বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান বলেন, বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করে বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়েছেন। ব্যাংকের লবিতে ম্যুরাল স্থাপন করে আমরা তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। দেশের বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধের যেসব স্মারক রয়েছে সেগুলো ডিজিটাল ফরম্যাটে সংরক্ষণ করতে তিনি সকলকে আহ্বান জানান।
ব্যাংকের এমডি এন্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ বলেন, মুজিব জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ব্যাংকের পরিচালনা পর্ষদে ম্যুরাল স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্ত বাস্তাবায়নে ‘স্বাধীনতা ও বঙ্গবন্ধু’ শীর্ষক স্মৃতি স্মারক হিসেবে টাইলস মোজাইকে বঙ্গবন্ধুর ম্যুরাল, টেরাকোটায় সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল এবং স্বাধীনতা ভাস্কর্য নান্দনিকভাবে ব্যাংক ভবনে উপস্থাপন করা হয়েছে। এতে তুলে ধরা হয়েছে বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া জনতা ব্যাংকের সংক্ষিপ্ত ইতিহাস ও বাংলাদেশের অভ্যুদয়ের সংক্ষিপ্ত স্মারক কথা।
ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও দর্শনার্থীরা প্রবেশ পথে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ে সহজেই জানতে পারবেন। চারু শিল্পী সুব্রত চন্দের শৈল্পিক সহোযোগিতায় এসব ম্যুরাল নির্মিত হয়। এর আগে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat