×
ব্রেকিং নিউজ :
করোনায় চট্টগ্রামে ৭০৪ জন আক্রান্ত মা হলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ইয়েমেনের কারাগারে বিমান হামলায় শতাধিক হতাহত ঢাকাকে হারিয়ে শুভ সূচনা খুলনার শিল্প সাহিত্য নিয়ে তরুণ প্রজন্মের ভাবনাকে অগ্রাধিকার দিতে হবে : স্পিকার তিস্তার পানি সমস্যা সমাধানে প্রকৃতিভিত্তিক আলোচনার পথ অবলম্বন করুন : ভারতীয় বিশেষজ্ঞ জিয়া এরশাদ ও খালেদার সময়ে উন্নয়ন হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী ইন্ডিয়া গেটে বসানো হবে নেতাজির মূর্তি বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী
  • আপডেট টাইম : 10/01/2022 05:58 PM
  • 59 বার পঠিত

কাজাখস্তানের বৃহত্তম আলমাটি শহরে সোমবার  পুনরায় ইন্টারনেট সেবা চালু হয়েছে। ভয়াবহ সহিসংতার প্রেক্ষিতে পাঁচদিন ধরে শহরটি বিদ্যুতবিহীন অবস্থায় ছিল শহরটি।
সহিংসতায় বেশ কিছু লোক নিহত এবং দেশটির অর্থনৈতিক কেন্দ্র হিসেবে পরিচিত আলমাটির ১৮ লাখ বাসিন্দা চরম উদ্বেগ ও উৎকন্ঠায় দিন কাটায়।
কাজাখস্তানের সাবেক রাজধানী আলমাটি গত বুধবার থেকে পুরোপুরি অফলাইনে ছিল। তবে স্থানীয় ও বিদেশী ওয়েবসাইটগুলো সোমবার থেকে তাদের কার্যক্রম শুরু করেছে।
এদিকে সাবেক সোভিয়েতভুক্ত কাজাখস্তানের স্বাধীন ইতিহাসে সবচেয়ে ভয়াবহ এই সহিংসতার কারণে এক দিনের শোক ঘোষণা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...