×
ব্রেকিং নিউজ :
তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি
  • প্রকাশিত : ২০২২-০১-১২
  • ৯১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে ২ হাজার ৯১৬ জন। সংক্রমণ হার বেড়েছে ২ দশমিক ৭১ শতাংশ। গতকাল সংক্রমণ হার ছিল ৮ দশমিক ৯৭ শতাংশ। আজ বেড়ে হয়েছে ১১ দশমিক ৬৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ করোনায় ৪ জন মারা গেছে। এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১১১ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৯১৬ জন। আগের দিনে  ২৭ হাজার ৩৯৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২ হাজার ৪৫৮ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৭ লাখ ৫০ হাজার ৩০১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ১ হাজার ৩০৫ জন।
এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৮৯২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২ হাজার ৩৭৬ জন। শনাক্তের হার ১৩ দশমিক ২৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯ দশমিক ৪৬ শতাংশ। 
আজ ঢাকা বিভাগে করোনায় ৩ জন ও চট্টগ্রাম বিভাগে ১ জন মারা গেছে। তবে রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৬৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৬৫৩ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৯০ শতাংশ।
 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat