×
ব্রেকিং নিউজ :
করোনায় চট্টগ্রামে ৭০৪ জন আক্রান্ত মা হলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ইয়েমেনের কারাগারে বিমান হামলায় শতাধিক হতাহত ঢাকাকে হারিয়ে শুভ সূচনা খুলনার শিল্প সাহিত্য নিয়ে তরুণ প্রজন্মের ভাবনাকে অগ্রাধিকার দিতে হবে : স্পিকার তিস্তার পানি সমস্যা সমাধানে প্রকৃতিভিত্তিক আলোচনার পথ অবলম্বন করুন : ভারতীয় বিশেষজ্ঞ জিয়া এরশাদ ও খালেদার সময়ে উন্নয়ন হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী ইন্ডিয়া গেটে বসানো হবে নেতাজির মূর্তি বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আছে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী করোনার ঊর্ধ্বমুখী পরিস্থিতি ঠেকাতে বিশেষ পদক্ষেপ নেয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী
  • আপডেট টাইম : 13/01/2022 11:39 PM
  • 46 বার পঠিত

 চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের সাথে যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের বাল্টিমোরের কোপিন স্টেট ইউনিভার্সিটির সেন্টার ফর ন্যানোটেকনোলজি’র একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
এই চুক্তির আওতায় আগামী ৫ বছর দুই বিশ্ববিদ্যালয়ের যৌথ গবেষণা কার্যক্রম, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, যৌথ  সেমিনার-কর্মশালা আয়োজন প্রভৃতি সুবিধা ভোগ করবে।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রি-ইঞ্জিনিয়ারিং ভবনের আইআইসিটি’র সেমিনার কক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
চুক্তিতে চুয়েটের পক্ষে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম এবং সেন্টার ফর ন্যানোটেকনোলজি’র পক্ষে সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক প্রফেসর ড. জামাল উদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে স্বাক্ষর করেন।
সমঝোতা স্মারকে চুয়েটের পক্ষে রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ম.ক. মোহাম্মদ জিয়াউল হায়দার এবং সেন্টার ফর ন্যানোটেকনোলজি’র পক্ষে গবেষণা অনুষদের ড. উইলিয়াম ই. ঘান সমন্বয়ক ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...