×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০১-১৫
  • ৭০৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার কারণে গত দুই সপ্তাহ ধরে কুমিল্লার বিভিন্ন উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে উৎসব ছাড়াই শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের হাতে বিনা মূল্যের পাঠ্যবই তুলে দিচ্ছেন স্কুল কর্তৃপক্ষ। কুমিল্লার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় থেকে শিক্ষার্থী ও অভিভাবকেরা করোনার স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে বিদ্যালয়ে এসে বই নিচ্ছেন। করোনার সংক্রমণের কারণে এবার একদিনেই সব শিক্ষার্থী নতুন বই না পাওয়ায় গত দুই সপ্তাহ ধরে ভাগ ভাগ করে এ বই দেওয়া হচ্ছে।
শনিবার সকাল সাড়ে ৯টায় কুমিল্লার ইলিয়টগঞ্জ রাবি উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিক্ষার্থী বই নিয়ে বাসায় ফিরছে। তাদের একজন গোলাম কিবরিয়া। সে নতুন বই নিতে তার বাবার সঙ্গে মোটর সাইকেল যোগে স্কুলে আসে। কিবরিয়া জানায়, সে এবার অষ্টম শ্রেণীতে উঠেছে। হাসিমুখে কিবরিয়া বলে, আজ নতুন বছরের ১৪ দিন পর নতুন বই হাতে পেয়ে খুবই ভালো লাগছে। আরও ভালো লাগছে অনেক দিন পর স্কুলে আসতে পেরে। আজ স্কুলে অনেক বন্ধুর সঙ্গে তার দেখা হয়েছে। একই ধরনের কথা বলল একই স্কুলের শিক্ষার্থী রোমান, রাশিন, মৌসুমী ও সিয়াম।
স্কুলের শিক্ষক মোতাহের হোসেন বলেন, আমাদের স্কুলের শিক্ষার্থীর সংখ্যা বেশি হওয়ায় একসাথে বই না দিয়ে ক্লাস অনুযায়ী বই বিতরণ করা হচ্ছে। ইতিমধ্যে অর্ধেকের বেশি শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে।
শিক্ষা কর্মকর্তা কানিজ আফরোজ জানায়, করোনা সংক্রমণ বাড়ার কারণে কুমিল্লার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভাগ ভাগ করে বই দেওয়া হচ্ছে। একইভাবে মাধ্যমিকেরও বই দেওয়া হচ্ছে। অন্যদিকে, যেসব প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী কম, সেখানে একদিনেই বই দেওয়া হচ্ছে। আর যেসব প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী তুলনামূলক বেশি, সেখানে কয়েক দিন ধরে বই দেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat