×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০১-১৮
  • ৫৫৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 দেশে গত ২৪ ঘন্টায় করোনায় সংক্রমিত হয়েছে সাড়ে ৮ হাজার। এই ভাইরাসে একদিনে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৪০৭ জন। গতকালের চেয়ে সংক্রমণ বেড়েছে ৩ দশমিক ১ শতাংশ। 
গতকাল সংক্রমণের হার ছিল ২০ দশমিক ৮৮ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ২৩ দশমিক ৯৮ শতাংশ।আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, আজ করোনা আক্রান্ত হয়ে ১০ জন মারা গেছেন।  এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৬৪ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭২ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৩৫ হাজার ৫৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ৪০৭ জন। গতকাল ৩১ হাজার ৯৮০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬ হাজার ৬৭৬ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৯ লাখ ২৮ হাজার ৪৫৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৩ হাজার ৯৫২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৬ হাজার ৩০৩ জন। শনাক্তের হার ২৬ দশমিক ৩১ শতাংশ। গতকাল এই হার ছিল ২২ দশমিক ৮৭ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রাম,  খুলনা ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪৭৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন। সুস্থতার হার ৯৫ দশমিক ১৬ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat