×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২২-০১-২১
  • ৪৯৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৩৪ জন। এই সময়ে করোনায় মারা গেছেন ১২ জন। 
গতকালের চেয়ে সংক্রমণ বেড়েছে ২ দশমিক ১২ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৬ দশমিক ৩৭ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ২৮ দশমিক ৪৯ শতাংশ।
আজ  শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, আজ ১২ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৯২ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৬৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘন্টায় ৪০ হাজার ১৩৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৪৩৪ জন। গতকাল ৪১ হাজার ২৯২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১০ হাজার ৮৮৮ জন। দেশে এখন পর্যন্ত ১ কোটি ২০ লাখ ৪৭ হাজার ৭১৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৬৪ হাজার ৬১৬ জন।
অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ৯৯৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৭ হাজার ২৯৬ জন। শনাক্তের হার ২৯ দশমিক ১৮ শতাংশ। গতকাল এই হার ছিল ২৮ দশমিক ০৪ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ২ জন এবং চট্টগ্রাম, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে রাজশাহী ও বরিশাল বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭৫২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ৫৯৭ জন। সুস্থতার হার ৯৪ দশমিক ৪৫ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat