×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২২-০১-২২
  • ৪৭৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ ৩৪ কোটি এবং মৃত্যুর সংখ্যা ৫৫ লাখ ৭০ হাজার ছাড়িয়ে গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা শুক্রবার এ কথা জানায়। 
২১ জানুয়ারি মস্কো সময় ১৯:৫৫ টা পর্যন্ত সারা বিশ্বে ৩৪ কোটি ৫ লাখ ৪৩ হাজার ৯৬২ জনের করোনা আক্রান্ত রেকর্ড করা হয়েছে এবং মৃত্যুর সংখ্যা রেকর্ড করা হয়েছে ৫৫ লাখ ৭০ হাজার ১৬৩ জন। গত একদিনে আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৭২ হাজার ২২৭ জন বৃদ্ধি পেয়েছে এবং মৃত্যুর সংখ্যা বেড়েছে ৯ হাজার ১৮৪ জন।
মহামারি শুরুর পর একদিনে বিশ্বব্যাপী সবচেয়ে বেশী আক্রান্ত  হয়েছে ২০ জানুয়ারি, এদিন আক্রান্তে সংখ্যা দাঁড়ায় ৩৯ লাখ ৩৩ হাজার  ৩১৯ জন। দেশগুলোর আনুষ্ঠানিক প্রকাশিত তথ্যের ভিত্তিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ কথা জানায়। 
সবচেয়ে বেশী আক্রান্ত রেকর্ড করা হয়েছে যুক্তরাষ্ট্রে (৬ কোটি ৮১ লাখ ৯৯ হাজার ৮৬১ জন), এরপরে রয়েছে ভারত (৩ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ২৭ জন), ব্রাজিলে (২ কোটি ৩৪ লাখ ১৬ হাজার ৭৪৮ জন), যুক্তরাজ্য (১ কোটি ৫৬ লাখ ১৩ হাজার ২৮৭ জন) এবং ফ্রান্সে (১ কোটি ৫২ লাখ ১ হাজার ৮৪জন)। সবচেয়ে বেশী মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে (৮ লাখ ৫২ হাজার ৩৩৪ জন), এর পর ব্রাজিলে (৬ লাখ ২১ হাজার ৮৫৫ জন), ভারতে (৪ লাখ ৮৮ হাজার ৩৯৬ জন), রাশিয়া (৩ লাখ ২৪ হাজার ৭৫২ জন) এবং মেস্কিকো (৩ লাখ ২ হাজার ১১২ জন)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat