×
ব্রেকিং নিউজ :
শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে কাজ করার আহবান আইজিপির নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে ২৫ তম বিসিএস ফোরামের শ্রদ্ধা ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানের প্রতি পর্যটনমন্ত্রীর নির্দেশ জাতির পিতার সমাধিতে অগ্রণী ব্যাংকের দুই ডিএমডির শ্রদ্ধা সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ
  • প্রকাশিত : ২০২২-০২-১১
  • ৬০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলায় অসহায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের জন্য গরুর ১০টি বখনা বাছুর বিতরণ করা হয়েছে।
উপজেলা পরিষদ চত্ত্বরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফলভোগী ১০ জন জেলের মধ্যে গতকাল বিকেলে ১০টি গরু তুলে দেন সংসদ সদস্য আলী আজম মুকুল।
উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, জেলা মৎস্য কর্মকর্তা এস. এম আজাহারুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: রাসেল মিয়া, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: আলী আহমদ আখন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
আয়োজকরা জানান, জেলার ৭ উপজেলায় গত বছর থেকে ৪ বছর মেয়াদের এই প্রকল্প চালু রয়েছে। এতে মোট ৩ হাজার ৫০০ জেলেকে বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করা হচ্ছে। জেলেদের জন্য গরুর বাচ্চা ছাড়াও হাঁস, মুরগি, সেলাই মেশিন, ভ্যান গাড়িসহ জেলেদের চাহিদা অনুযায়ী উপকরণ ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat